আর্সেনালকে হারিয়ে আরেক চমক অ্যাস্টন ভিলার

আর্সেনালকে হারিয়ে আরেক চমক অ্যাস্টন ভিলার

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটি বধের পর এবার অ্যাস্টন ভিলার শিকার আর্সেনাল। গত বুধবার ভিলা পার্কে তারা হারিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটিকে। নিজ মাঠে টানা জয়ের রেকর্ড অক্ষুণ্ণ রেখে এবার উনাই এমেরির দল এবার হারের তেতো স্বাদ দিল মিকেল আরতেতার আর্সেনালকে। ভিলা পার্ক প্রতিপক্ষগুলোর জন্য এখন যেন রীতিমতো দুর্ভেদ্য এক দূর্গ।

এই মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরতে পারছে না কোনো দলই। ভিলা পার্কে প্রিমিয়ার লিগের সর্বশেষ ১৫ ম্যাচেই জিতেছে উনাই এমেরির শিষ্যরা। যা ক্লাবের নতুন রেকর্ড। ম্যানসিটি এবং আর্সেনাল-টানা দুটি বড় দলকে হারিয়ে প্রিমিয়ার লিগ জয়ে নিজেদের অন্যতম দাবীদার হিসাবে প্রতিষ্ঠিত করল অ্যাস্টন ভিলা।

১৯৮১ সালের পরে ইংল্যান্ডের এই শীর্ষ লিগের শিরোপা জিততে পারেনি তারা। চার দশকের দীর্ঘ অপেক্ষা কী এবার ফুরাবে তাদের?
লিগের এই পর্যায়ে এসে সমর্থকদের শিরোপার স্বপ্ন একদমই দেখাচ্ছেন না উনাই এমেরি। শিরোপা নিয়ে প্রশ্নের জবাবে বেশ সাবধানী উত্তর দিলেন এই স্প্যানিয়ার্ড,‘ ৩০-৩২ রাউন্ডের সময় আমি এ নিয়ে কথা বলব। আমরা যদি তখনও এখনকার অবস্থানে থাকি তখন শিরোপা নিয়ে কথা বলব।

আর্সেনালের বিপক্ষে শুরুটা স্বপ্নের মতো হয়েছিল অ্যাস্টন ভিলার। খেলার সপ্তম মিনিটে বল জালে জড়িয়ে স্বাগতিকদের উৎসবে ভাসান জন ম্যাকগেইন। লিওন বেইলির ক্রসে লক্ষ্যভেদ করেছেন ভিলার অধিনায়ক। ম্যাচের একেবারে শুরুতে করা ম্যাকগেইনের ওই গোলটিই শেষ অবধি গড়ে দিয়েছে ম্যাচের ভাগ্য। এ জয়ে অ্যাস্টন ভিলা প্রবল ভাবে থাকল শিরোপা লড়াইয়ে।

অন্যদিকে হেরে পয়েন্ট তালিকার শীর্ষে উঠার সুযোগ হাতছাড়া হলো আর্সেনালের। 
১৬ ম্যাচ খেলে ১১ জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় এখন তিন নম্বরে অ্যাস্টন ভিলা। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্ট পেছনে দ্বিতীয়স্থানে থাকা আর্সেনাল। আর ৩৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে লিভারপুল। সমান এগারোটি করে জয় শীর্ষ তিন দলেরই।