৬ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

৬ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৬টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে এলে এই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক আলীম দাইয়্যান।

এর আগে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে সোমবার (১১ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া ১২টা থেকে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এসয়ম পদ্মার মাঝামাঝি ডুবো চরে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে বনলতা নামের একটি ফেরি।

ঘাট কর্তৃপক্ষ সূত্র জানা গেছে, পদ্মায় ঘন কুয়াশার কারণে নৌরুটে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া ঘাট এলাকায় মাওলা, এনায়েতপুরি, খান জাহান আলী, কেরামত আলী, মাধবী, ফরিদপুর ও হামিদুর নামের ফেরি নোঙর করে রাখা হয়। দৌলতদিয়া ঘাট এলাকায় শাহ পরান, বরকত, রজনী ও হাসনা হেনা নামের ফেরি নোঙর করে রাখা হয়। এছাড়া দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে কয়েকশ যানবাহন আটকা পড়ে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক আলীম দাইয়্যান বলেন, সোমবার সন্ধ্যার পর থেকে পদ্মায় কুয়াশা পড়তে শুরু করে। রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে কুয়াশার মাত্রাও বাড়তে থাকে। কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। তাই দুর্ঘটনা এড়াতে এই নৌরুটে রাত সোয়া ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। কুয়াশা কেটে গেলে মঙ্গলবার সকাল ৬টার দিকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।