টিএসসি ও বিজয় সরণির মেট্রোরেল স্টেশন চালু আজ

টিএসসি ও বিজয় সরণির মেট্রোরেল স্টেশন চালু আজ

সংগৃহীত

মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু হচ্ছে আজ বুধবার (১৩ ডিসেম্বর)। এদিন ১৩ ও ১৪তম স্টেশন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় (টিএসটি) ও বিজয় সরণি চালু হবে। আর এ মাসের শেষ দিকে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর পর শুরু হবে রাত পর্যন্ত চলাচল।

বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনই চালু রয়েছে। আর আগারগাঁও থেকে মতিঝিল অংশে আছে সবমিলিয়ে সাতটি স্টেশন। এ মধ্যে চালু হচ্ছে পাঁচটি স্টেশন।

এরপর শুধু কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশনেই যাত্রী চলাচলের বাকি থাকছে। আগামী জানুয়ারি মাসের মাঝামাঝি চালু হতে পারে এ দুটি মেট্রো স্টেশন।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ৬ ডিসেম্বর দুপুরের আগে স্টেশন পরিচালনার জন্য প্রয়োজনীয় মালামাল ডিপো থেকে স্টেশন দুটিতে নেয়া হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখেই স্টেশন ২টি জনসাধারণের জন্য চালু হতে যাচ্ছে। নতুন স্টেশনে নিয়োগপ্রাপ্তদের ট্রেনিংও সম্পন্ন করা হয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরের দিন ৫ নভেম্বর উত্তরা হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের চলাচল শুরু হয়। তবে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আগের সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রোরেল।