টেকনাফে মাদক, অস্ত্র, গ্রেনেডসহ আটক ৩

টেকনাফে মাদক, অস্ত্র, গ্রেনেডসহ আটক ৩

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ বিজিবির পৃথক অভিযানে আইস, ইয়াবা, অস্ত্র হ্যান্ড গ্রেনেড, গুলিসহ ৩ জনকে আটক করেছে। এসময় একটি বাস এবং একটি কাঠের নৌকা জব্দ করা হয়। আটক ৩ জনের মধ্যে ২ জন রোহিঙ্গা।

মঙ্গলবার(১২ ডিসেম্বর) পৃথকভাবে এ অভিযান চালানো হয়। যার মধ্যে সকালে বড়ইতলী বক্করের জোড়া নামক নাফনদীর মোহানায় অভিযান চালিয়ে ২.১৪০ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১টি বিদেশি পিস্তল, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি হ্যান্ড গ্রেনেড, ৩৭ রাউন্ড গুলি, ১টি হাত দাসহ ২ রোহিঙ্গাকে আটক করা হয়। এ অভিযানে জব্দ করা হয়েছে ১টি কাঠের নৌকা।
 
আটক ২ রোহিঙ্গা হলেন- উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো. শরীফের ছেলে মো. জুবায়ের (৩০) ও ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আমির হোসেনের ছেলে মো. আনোয়ার (১৯)। অপর এক অভিযানে দুপুরে কক্সবাজার টেকনাফ সড়কের হোয়াইক্যং চেকপোস্ট ৪ হাজার ইয়াবাসহ আটক করা হয় কক্সবাজার সদর উপজেলার জানারঘোনা এলাকার আবুল কাশেমের ছেলে ওমর ফারুককে (২০)। এ অভিযানে জব্দ করা হয়েছে বাসটি।
 
বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মিয়ানমার থেকে অস্ত্র, আইস, চালান আসার খবরে প্রথম অভিযানটি পরিচালিত হয়। অপর অভিযানটি নিয়মিত তল্লাশিতে আটক হয়েছে। এব্যাপারে টেকনাফ থানায় মামলা দায়ের করে ৩ জনকে সোপর্দ করা হয়েছে।