এনটিআরসিএ নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৭২ জন

এনটিআরসিএ নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৭২ জন

ফাইল ছবি

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্ট প্রোগ্রামের (সেসিপ) আওতাধীন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৭২ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। প্রার্থীদের সুপারিশপত্রে উল্লেখিত তারিখের মধ্যে যোগদান করতে বলা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য (যুগ্মসচিব) এস এম মাসুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এনটিআরসিএ কর্তৃক গত ১১ জুন প্রকাশিত সেসিপ গণবিজ্ঞপ্তি-২০২৩ এর আওতায় গত ৯ আগস্ট ১৬৮ জন প্রার্থীকে এমপিওভুক্ত শিক্ষকদের শূন্য পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সনদ যাচাইয়ের পর অনলাইনে ডি-রোল ফরম জমাদানের জন্য বলা হলে ৭২ জন প্রার্থী ভি-রোল ফরম জমা প্রদান করেন। ভি-রোল জমা প্রদানকারী প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায় গত ৫ ডিসেম্বর শর্ত সাপেক্ষে নিয়োগের জন্য অনলাইনে সুপারিশ পত্র ইস্যু করা হয়েছে।

নিয়োগ সুপারিশের বিষয়টি সংশ্লিষ্ট সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস যোগে অবহিত করা হয়েছে। সুপারিশপ্রাপ্ত প্রার্থীকে এনটিআরসিএ-এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) সেসিপ গণবিজ্ঞপ্তি-২০২৩ নামক সেবা বক্স অথবা সরাসরি htttp://ngi.teletalk.com.bd লিংকে প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোড করে সুপারিশ পত্রে বর্ণিত প্রতিষ্ঠানে এবং উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।

পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন প্রতিবেদনে নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থী চাকুরির জন্য অনুপযুক্ত মর্মে উল্লেখ করা হলে এ সুপারিশপত্র তাৎক্ষনিকভাবে বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান উক্ত প্রার্থীকে অব্যাহতি প্রদান করবে। কোন প্রতিষ্ঠান প্রধান টেকনিক্যাল কারণে SMS না পেলে এনটিআরসিএ-এর ওয়েবসাইট থেকে তার প্রতিষ্ঠানে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা এবং সুপারিশপত্র সংগ্রহ করতে পারবেন।