গাজীপুরে রেলের নাশকতা নির্বাচন বানচালের ষড়যন্ত্র: কাদের

গাজীপুরে রেলের নাশকতা নির্বাচন বানচালের ষড়যন্ত্র: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

গাজীপুরে ট্রেনে নাশকতার ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাসে আগুন দিয়ে ট্রেনে নাশকতা করে, আগুন সন্ত্রাস করে লাভ নেই। বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় প্রশ্ন করেন সেতুমন্ত্রী। বলেন, এটা নির্বাচন বিরোধী ষড়যন্ত্র। নাশকতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে বিএনপি গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। 

বুধবার (১৩ ডিসেম্বর) সমসাময়িক বিষয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বক্তব্যে এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, নির্বাচন যথাসময়ে হয়ে যাবে তখন তাদের চোখ মুখ শুকিয়ে যাবে।  

গুপ্তহত্যা, গুপ্ত হামলা করছে বিএনপি ও তার দোসররা। আওয়ামী লীগ সতর্ক পাহারা আরো জোরদার করছে বলেও জানান সাধারণ সম্পাদক।   

এই নির্বাচনের ব্যাপক ভোটার উপস্থিতি হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আরো পারফেক্ট হবে‌, পরিপূর্ণতা অর্জন করবে প্রত্যাশা আওয়ামী লীগের।

ভোট নিয়ে নানা কথা, গুঞ্জন, শঙ্কা ও গুজব আছে। আওয়ামী লীগ সতর্ক আছে। গুজব, গুঞ্জনে আওয়ামী লীগ বিচলিত হবে না। আওয়ামী লীগ জেনে শুনেই এই চ্যালেঞ্জ নিয়েছে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমেই জবাব দিতে হবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ রাখা হয়নি। আওয়ামী লীগের পাশাপাশি স্বতন্ত্র আছে। অন্য দল‌ও আছে। প্রতিদ্বন্দ্বী রয়েছে। এ নিয়ে দুশ্চিন্তা নেই। জাতীয় পার্টি বলেছে তারা নির্বাচন করতে চায়, জোটে থাকতে চায়। শঙ্কা, আশঙ্কা আছে। ৭ তারিখ পর্যন্ত অপেক্ষা। অস্বস্তির কারণ নেই। গণতন্ত্রের এটি নতুন অভিজ্ঞতা। এ নিয়ে অস্থিরতার কোনো কারণ নেই বলে ভরসা দেন ওবায়দুল কাদের।