বুদ্ধিজীবীদের নিয়ে গান ‘কত শূন্যতা চারিদিকে’

বুদ্ধিজীবীদের নিয়ে গান ‘কত শূন্যতা চারিদিকে’

সংগৃহীত

শহীদ বুদ্ধিজীবী দিবসকে কেন্দ্র করে ফাহমিদ শান্তনুর পরিকল্পনায় বুদ্ধিজীবীদের নিয়ে বিশেষ গানে কন্ঠ দিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন, স্বীকৃতি ও মোমিন বিশ্বাস।

সৈয়দ মইনুল হাসানের কথা ও সুরে ‘কত শূন্যতা চারিদিকে’ শিরোনামের এই গানটির সংগীতায়োজন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু।

এ বিষয়ে কণ্ঠশিল্পী স্বীকৃতি বলেন, 'সংগীত জীবনে অসংখ্য গানে কন্ঠ দেওয়ার সুযোগ হয়েছে। কিন্তু এই ধরনের গান খুব বেশি গাওয়ার সুযোগ হয়নি। গানটির কথা ও সুর আমার খুব ভালো লেগেছে, আরও ভালো লেগেছে আমাদের প্রিয় মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সঙ্গে কাজ করে। আগুন ভাই এবং মোমিনও চমৎকার গেয়েছে।'

গানটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মোমিন বিশ্বাস বলেন, বুদ্ধিজীবীদের নিয়ে এই প্রথম কোনো গানে কন্ঠ দিলাম। অনেক কৃতজ্ঞতা জানাই ফাহমিদ শান্তনু ভাইকে এমন চমৎকার একটি গানের পরিকল্পনায় আমাকে সম্পৃক্ত করার জন্য! আশা করি গানটি সবার ভালো লাগবে।

সম্প্রতি মগবাজারের একটি স্টুডিও তে গানটির কন্ঠধারণ করা হয়। জানা গেছে, আগামী ১৪ ডিসেম্বর গানটি এনিগমা মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেইজ ও ওয়েবসাইটে গানটি মুক্তি পাবে।