কুরবানির অনুপযুক্ত পশু বিক্রি বন্ধে মাঠে থাকবে মেডিকেল টিম

কুরবানির অনুপযুক্ত পশু বিক্রি বন্ধে মাঠে থাকবে মেডিকেল টিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন,কুরবানিকে সামনে রেখে রোগা ও কুরবানির অনুপযুক্ত পশু বিক্রি বন্ধে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ভেটেরিনারি মেডিকেল টিম কাজ করবে।গবাদিপশুর বাজারগুলোতে মেডিকেল টিম কাজ করবে, যাতে রোগা পশু বাজারে আসতে না পারে। এ লক্ষ্যে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে মনিটরিং টিমও কাজ করবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর বেইলি রোডস্থ সরকারি বাসভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে কুরবানির গবাদিপশু বিপণনের অনলাইন প্লাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’-এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, দেশের খামারিরা চমৎকার গবাদিপশু উৎপাদন করছেন।বাজারে যা দরকার তার চেয়ে বেশি উৎপাদন রয়েছে। এবছর বিদেশ থেকে একটা পশুও আমদানি করা হবে না। কুরবানির জন্য যে পরিমাণ গবাদিপশুর সরবরাহ দরকার তা দেশেই রয়েছে।

শ ম রেজাউল করিম বলেন, করোনা পরিস্থিতিতে জীবন ও জীবিকা চালিয়ে রাখার জন্য প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় আমরা সবাই মিলে কাজ করে যাচ্ছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকার বিভাগীয় কমিশনার মুস্তাফিজুর রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ অনলাইনে যুক্ত ছিলেন।।