মৌসুমের সর্বনিম্ন ১০.৩ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়

মৌসুমের সর্বনিম্ন ১০.৩ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়

সংগৃহীত

দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে শীতের প্রকোপে তাপমাত্রা কমে ১০.৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। এ জেলায় কয়েকদিন ধরে তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ওঠানামা করছে। সে কারণেই বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১০.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে সকাল ৬টায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বিষয়টি নিশ্চিত করেন।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত কয়েকদিন ধরে বেশ ঠান্ডা পড়েছে। আজ সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ১২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। সামনের দিনগুলোতে তাপমাত্রা আরো কমার সম্ভাবনা রয়েছে।

জেলা সদরসহ উত্তরের সীমান্ত উপজেলাগুলো ঘুরে দেখা যায়, উত্তর হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারণে দিনের শেষে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত প্রচণ্ড ঠান্ডা পড়ছে। গরম কাপড় ব্যবহার করে শীত নিবারণ করছেন স্থানীয়রা। ফুটপাতেও গরম কাপড়ের বেচা-কেনা শুরু হয়েছে। শীতের কারণে রাতে কাঁথা-কম্বল ছাড়া ঘুমানো কষ্ট কর হয়ে পড়েছে বলে জানায় পঞ্চগড়বাসী। জেলার হাসপাতালগুলোতে শিশু ও বয়স্করা সর্দি, জ্বরসহ বিভিন্ন শীতজনিত রোগে ভর্তি হচ্ছেন।