কাওয়াসাকি নতুন নিনজা মোটরসাইকেল আনল

কাওয়াসাকি নতুন নিনজা মোটরসাইকেল আনল

ফাইল ছবি

কাওয়াসাকির জন্মভূমি জাপানে এলো নতুন নিনজা মোটরসাইকেল। মডেল কাওয়াসাকি নিনজা জেডএক্স-৬আর। বাইক-প্রেমীদের মনে শিহরণ জাগায় নিনজা বাইক। 

এই স্পোর্টসবাইক বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়। দুরন্ত গতির পাশাপাশি তুখোড় পারফরম্যান্স অন্যান্য বাইকের থেকে করে নিনজা জেডএক্স-৬আর মডেল।

কাওয়াসাকি নিনজা জেডএক্স-৬আর একটি প্রিমিয়াম স্পোর্টস বাইক। ডিসেম্বরে আন্তর্জাতিক বাজারে উন্মোচন হয়েছে এই স্পোর্টসবাইক।

নিনজা সিরিজের বাইকগুলো সাধারণত উচ্চ দামে লঞ্চ করে কাওয়াসাকি। এই বাইকের দাম ১৫ লাখ টাকারও কাছাকাছি। 

নতুন মডেলে মূলত কসমেটিক আপডেট করেছে কাওয়াসাকি। এছাড়াও বেশ কিছু নতুন ফিচার্স যোগ হয়েছে এবং ইঞ্জিন আপডেট করেছে সংস্থা। বাইকে পাবেন ৪১ মিলিমিটার ইনভেন্টেড ফর্ক এবং পিছনে ট্রাভেল গ্যাস চার্জ মনোশক।

বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকছে ১৩০ মিলিমিটার এবং সিটের উচ্চতা ৮৩০ মিলিমিটার। ব্রেকিংয়ের ক্ষেত্রে মিলবে সামনে ৩১০ মিলিমিটারের বড় ডিস্ক ব্রেক এবং পেছনে ২৭০ মিলিমিটার ডিস্ক ব্রেক। বাইকের কার্ব ওয়েট রয়েছে ১৯৮ কেজি এবং ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৭ লিটার।

এই স্পোর্টসবাইকে ইঞ্জিন রয়েছে ৬৩৬ সিসি ইন লাইন ৪ সিলিন্ডার মোটর, যা সর্বোচ্চ ১২৯ হর্সপাওয়ার এবং ৬৯ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকে রয়েছে বাই-ডাইরেকশনাল কুইক-শিফটার।

বিশেষ ফিচার্স হিসেবে রয়েছে ৪.৩ ইঞ্চির টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেক্টিভিটি, ট্র্যাকশন কন্ট্রোল, কুইক শিফটার, রাইডিং মোড, এলইডি লাইটিং ইত্যাদি। এই ধরনের বাইকে সাধারণত ফিচার্সের থেকে বেশি ইঞ্জিন স্পেসিফিকেশনে মনোযোগ দেওয়া হয়।