আসন ভাগাভাগিতে আমরা সন্তুষ্ট নই: হাসানুল হক ইনু

আসন ভাগাভাগিতে আমরা সন্তুষ্ট নই: হাসানুল হক ইনু

হাসানুল হক ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আসন ভাগাভাগিতে আমরা সন্তুষ্ট না। তাই আওয়ামী লীগের সিদ্ধান্ত গ্রহণ না করে পুনর্বিবেচনার জন্য ফেরত পাঠিয়েছি।

বৃহস্পতিবার রাতে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন।

হাসানুল হক ইনু আরও বলেন, ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু যে প্রস্তাবটা করেছে, সে প্রস্তাবটা প্রাথমিক প্রস্তাব, যা আমরা গ্রহণ করিনি। পুনর্বিবেচনার জন্য নেত্রীর সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছি।

আসন বণ্টন ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে করা মন্তব্যে ইনু বলেন, আমরা মনে করি আসন বৃদ্ধি করা দরকার, স্বতন্ত্র প্রার্থী তুলে নেয়া দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে একটি জরুরি বৈঠকের ভিত্তিতেই চূড়ান্ত আলোচনা এবং এর পরে চূড়ান্ত তালিকা প্রকাশ করা বাঞ্ছনীয়।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় জোট সমন্বয়ক আমির হোসেন আমুর বাসায় ১৪ নেতাদের সঙ্গে এক বৈঠকে আসন বণ্টনের সিদ্ধান্ত জানায় আওয়ামী লীগ। বলা হয়, জোট শরিকদের মধ্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) তিনটি ও জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন ছেড়েছে আওয়ামী লীগ।

এর মধ্যে, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বরিশাল-৩ আসন, ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ এবং সাতক্ষীরা-১ আসন থেকে মোস্তফা লুৎফুল্লাহ আহসান নির্বাচনে অংশ নেবেন ।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসন থেকে, লক্ষীপুর-৪ আসন থেকে মোশারফ হোসেন এবং বগুড়া-৪ রেজাউল করিম তানসেন নির্বাচনে অংশ নেবেন।

এছাড়া জেপির আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসন থেকে ১৪ দলের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করবেন।

১৪ দলীয় জোটের মধ্যে এবার আসন পাচ্ছে তিনটি দল। বাকীরা জোটের শরীক হলেও এবার আসন জোটেনি। একাদশ জাতীয় সংসদে এমপি থাকলেও এবার ছিটকে পড়েছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি। তিনি দশম ও একাদশ সংসদে চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য ছিলেন।