৪৩তম বিসিএস নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন শুরু রোববার

৪৩তম বিসিএস নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন শুরু রোববার

ফাইল ছবি

৪৩তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএস থেকে ৯-১২তম গ্রেডের এক হাজার ৩৪২টি পদে জনবল নিয়োগের সুপারিশ করা হবে। আগামী রোববার (১৭ ডিসেম্বর) থেকে আবেদন গ্রহণ শুরু হবে। চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত নন-ক্যাডার পদে পছন্দক্রম আহ্বান সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৭ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে প্রার্থীরা অনলাইনে পছন্দক্রম দিতে পারবেন। এ প্রক্রিয়া চলবে ১৯ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। পছন্দক্রম ফরম পূরণ সংক্রান্ত তথ্য পিএসসির ওয়েবসাইটে দেয়া রয়েছে।

পিএসসি জানিয়েছে, ৪৩তম বিসিএসে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য হতে যারা ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০২৩’ অনুযায়ী নবম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী তাদের কাছ থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য ১ হাজার ৩৪২টি পদে পছন্দক্রম দেয়ার জন্য অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। তবে পদ সংখ্যা পরবর্তীতে বাড়তে পারে।