বিজয় দিবসে শেরপুরে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা

বিজয় দিবসে শেরপুরে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা

সংগৃহীত

মহান বিজয় দিবসের প্রত্যুষে শেরপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ।

ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে। প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম।

পরে জেলা আ‌ওয়ামী লীগ, বিএনপি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, প্রেসক্লাব, খেলাঘরসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং নানা শ্রেণিপেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করে। শ্রদ্ধা নিবেদনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে সকাল ৯টার দিকে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ ও মনোজ্ঞ শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের স্কাউট, গার্লস গাইড, রোভার, বিএনসিসি, রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা অংশগ্রহণ করে।

বিজয় দিবস উপলক্ষে জেলা শিশু একাডেমি চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে। হাসপাতাল, জেলাখানা, এতিমখানা উন্নতমানের খাবার পরিবেশন এবং বাদ জোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হবে।

এদিকে জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প, ওষুধ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবস পালিত হওয়ার কথা রয়েছে।