ফাইনালে শিবলীর অনবদ্য সেঞ্চুরি

ফাইনালে শিবলীর অনবদ্য সেঞ্চুরি

সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপের ফাইনালে উঠলেও কখনো শিরোপা ছুঁয়ে দেখা হয় বাংলাদেশের। এবার সেই আক্ষেপ ঘোচানোর মিশনে মাঠে নেমেছে জুনিয়র টাইগাররা। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ফাইনালে আশিকুর রহমান শিবলীর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে স্বাগতিকদের বিপক্ষে রীতিমত উড়ছে বাংলাদেশের যুবারা।

রোববার (১৭ ডিসেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে টসে জিতে আগে ব্যাট করতে পাঠায় স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। দুবাইয়ের উইকেটে সেই সিদ্ধান্ত যেন শাপে বর হয়ে এসেছে জুনিয়র টাইগারদের জন্য। ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা শিবলী চলতি এশিয়া কাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জিশান আলমের সঙ্গে ইনিংস বড় করতে পারেননি শিবলী। দলীয় ১৪ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে বিদায় নেন জিশান। এরপর রিজওয়ানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১২৫ রান যোগ করেন শিবলী। রিজওয়ান ৬০ রান করে ফিরে গেলেও সাবলীল ব্যাটিংয়ে অবিচল আছেন শিবলী। আরিফুলকে নিয়ে দলকে নিয়ে যাচ্ছেন বড় সংগ্রহের পথে।

এর মাঝে ১২৯ বলে আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরিটাও পেয়ে গেছেন শিবলী। এবারের এশিয়া কাপে সেমিফাইনাল বাদ দিলে রান পেয়েছেন আর সব ম্যাচেই। গ্রুপ পর্বে আরব আমিরাতের বিপক্ষে খেলেছেন ৭১ রানের ইনিংস। এরপর জাপানের বিপক্ষে ৫৫ রানের ইনিংস খেলার পর শ্রীলঙ্কার বিপক্ষে১১৬ রানের দারুণ এক নক খেলেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এর আগে নভেম্বরেই ইংল্যান্ডের বিপক্ষে ৬২ এবং ভারতের বিপক্ষে ১৩৫ রানের আরও দুটি ঝকঝকে ইনিংস খেলেছিলেন শিবলী। সবমিলিয়ে সময়টা যেন বাংলার এই তরুণ উইকেটরক্ষকের খুব ভাল যাচ্ছে, তা অনায়াসে বলা যায়।