বক্স অফিসে চালকের আসনে ‘ওয়ানকা’

বক্স অফিসে চালকের আসনে ‘ওয়ানকা’

ছবিঃ সংগৃহীত

মুক্তি পেয়েছে টিমোথি চালামেটের প্রত্যাশিত চলচ্চিত্র ‘ওয়ানকা।’ প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনই ভাল আয় করেছে এটি। মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪.৪ মিলিয়ন আয় দিয়ে উদ্বোধনী দিনে আত্মপ্রকাশ করেছে ওয়ানকা।

পল কিং পরিচালিত চলচ্চিত্রটি দর্শকদের বিশুদ্ধ কল্পনা থেকে উদ্ভূত এক অদ্ভুত জগতে ভ্রমণ করায়।

বক্স অফিসে দুর্দান্ত শুরুর পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়াচ্ছে ওয়ানকা। 

ভ্যারাইটির প্রতিবেদন অনুসারে, মহামারী এবং সাগ আফট্রা ধর্মঘটের কারণে বিলম্বের সম্মুখীন হওয়া সত্ত্বেও ‘ওয়ানকা’ প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে প্রায় ৩৫ মিলিয়ন আয়ের লক্ষমাত্রা রেখেছিল যা পুরণ হতে যাচ্ছে বলেই ধারণা করা হচ্ছে। এটি টিমোথি চালামেটের উদ্বোধনী আয়ের দিক থেকে দ্বিতীয় শীর্ষ-আয়কারী চলচ্চিত্র হয়ে উঠেছে। এর আগে ২০২১ সালে ‘ডুন’ প্রথম দিন ৪১ মিলিয়ন আয় করেছিল।

বাণিজ্য বিশেষজ্ঞদের মতে, ওয়ানকা আগামী রবিবারের মধ্যে বিশ্বব্যাপী ১০০ মিলিয়নেরও বেশি উপার্জন করবে।

ওয়ানকা’র গল্প নেওয়া হয়েছে ১৯৬৪ সালে প্রকাশিত রোলাড ডাহালের লেখা জনপ্রিয় হোমনিমাস উপন্যাস থেকে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রশংসিত হয়েছে।

 

ওয়ার্নার ব্রোস প্রযোজিত ও পল কিং পরিচালিত ওয়ানকাতে তরুণ উইলি ওয়ানকার চরিত্রে অভিনয় করেছেন টিমোথি চালমেট যিনি তার গান এবং অভিনয় প্রতিভা প্রদর্শন করেন।

কীভাবে উইলি ওয়ানকা রোল্ড ডাহলের ‘চার্লি অ্যান্ড দ্য চকোলেট’ ফ্যাক্টরি থেকে একজন সুপরিচিত ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন, সেই গল্পই বলবে ওয়ানকা। অলিভিয়া কোলম্যান, স্যালি হকিন্স এবং রোয়ান অ্যাটকিনসনও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন এতে। সিনেমাটি নির্মাণে খরচ হয়েছে ১২৫ মিলিয়ন ডলার।