বক্সিং ডে টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা

বক্সিং ডে টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দল থেকে বাদ পড়েছেন ল্যান্স মরিস। পার্থে সিরিজের প্রথম টেস্টে ১৪ সদস্যের দলে ছিলেন তিনি।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে প্রথম ম্যাচের একাদশ নিয়ে খেলার সম্ভাবনা বেশি অস্ট্রেলিয়ার। এজন্য বিগ ব্যাশের জন্য মরিসকে ছেড়ে দেওয়া হয়েছে। চার পেসারকে দলে রেখেছে অজিরা।

প্রথম ম্যাচের মত পরের টেস্টেও একাদশে দলের প্রধান তিন পেসার অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডের সুযোগ নিশ্চিত। সেক্ষেত্রে এদের মধ্যে কোন বোলার ইনজুরিতে পড়লে একাদশে সুযোগ হবে স্কট বোল্যান্ডের।

প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘মেলবোর্ন ম্যাচের জন্য ল্যান্সকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে টেস্টের জন্য প্রস্তুত থাকবেন তিনি। কারণ, যদি কোন সুযোগ আসে তাহলে গ্রীষ্মের জন্য আমাদের পরিকল্পনায় থাকবে সে। নয়তো পার্থ টেস্টে দুর্দান্ত পারফরমেন্সের পর দল অপরিবর্তিতই থাকবে।’

পার্থ টেস্টে দুর্দান্ত পারফরমেন্সে পাকিস্তানের বিপক্ষে ৩৬০ রানের বিশাল জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। ঐ টেস্টে ৫শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন দলের সেরা স্পিনার নাথান লায়ন।

বিদায়ী টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১৬৪ রানের ইনিংস খেলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। আগামী বছরের ৩ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হতে যাওয়া সিরিজের তৃতীয় ও শেষ দিয়েই টেস্টকে বিদায় জানানোর কথা আগেই জানিয়ে রেখেছেন ওয়ার্নার।  

আগামী ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

পাকিস্তানের বিপক্ষে মেলবোর্ন টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নার।