দেশব্যাপী ৫০ হাজার কম্বল বিতরণ করবে এফবিসিসিআই

দেশব্যাপী ৫০ হাজার কম্বল বিতরণ করবে এফবিসিসিআই

সংগৃহীত

শীতে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে দেশের প্রতিটি জেলায় কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। দেশব্যাপী ৫০ হাজারেরও বেশি শীতার্ত পরিবারের মাঝে এ কম্বল বিতরণ করা হবে।

সোমবার (১৮ ডিসেম্বর) এ কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনের সভাপতি মাহবুবুল আলম। এসময় এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মো. মুনির হোসেন, এফবিসিসিআই এর পরিচালকবৃন্দ এবং বিভিন্ন জেলা চেম্বারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম জানান, সংগঠনের সদস্যভুক্ত সকল জেলা চেম্বার, উইমেন চেম্বার, মেট্রোপলিটন চেম্বার এবং খাত ভিত্তিক অ্যাসোসিয়েশনের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের মাঝে এ কম্বল বিতরণ করা হবে। সোমবার প্রাথমিকভাবে ১০ হাজার কম্বল দিয়ে এই কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে ৫০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হবে।

তিনি প্রতিটি চেম্বার ও অ্যাসোসিয়েশনের প্রতি অনুরোধ জানান হস্তান্তর করা কম্বলগুলো নিজ নিজ জেলার অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করতে। এসময় সাবলম্বীদের মাঝে কম্বল বিতরণ না করে, যেসব মানুষের প্রয়োজন, শুধু তাদের কাছেই কম্বল বিতরণের আহ্বান জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি আরও বলেন, এরইমধ্যে উত্তরাঞ্চলীয় জেলাসমূহে শীতের তীব্রতা বেড়েছে এবং আশ্রয়হীন মানুষ শীতে কষ্ট পাচ্ছে। এর আগেও সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকে এফবিসিসিআই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর আগেও যখন বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেসময় আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ১ কোটি টাকা অনুদান প্রদান, প্রতি বছর এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর ৩০ জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষার জন্য বৃত্তি প্রদান, সিলেট ও সুনামগঞ্জে বন্যা কবলিত জনগণের মাঝে ত্রাণ বিতরণ, ঢাকায় নিম্ন আয়ের শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণের মতো কার্যক্রম পরিচালনা করে আসছে এফবিসিসিআই।