কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

কুয়েতের নতুন আমিরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার সন্ধ্যায় কুয়েত রাষ্ট্রের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহের মৃত্যুতে বাংলাদেশের পক্ষে এক শোক অনুষ্ঠানে যোগ দেন।

পররাষ্ট্রমন্ত্রী কুয়েতের নতুন আমির শেখ মেশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহের সাথে সাক্ষাৎ করেন।ড. মোমেন কুয়েতের রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্য এবং বন্ধুপ্রতীম জনগণের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানান।

তিনি কুয়েত রাষ্ট্রের আমিরের দায়িত্ব গ্রহণ করায় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষ থেকে নতুন আমিরকে উষ্ণ অভিনন্দন জানান।মোমেন কুয়েতে বাংলাদেশি কমিউনিটির কল্যাণে এবং বাংলাদেশ ও কুয়েতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে মরহুম আমিরের মহান অবদানের কথা স্মরণ করেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ সফরের আমন্ত্রণ পৌঁছে দিলে নতুন আমির ইতিবাচক সাড়া দেন।কুয়েতের আমির শোক অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য পররাষ্ট্রমন্ত্রী ও তার প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের জনগণের জীবনযাত্রায় পরিবর্তন আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পশ্চিম এশিয়া) ও পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকার পরিচালকসহ (এফএমও) চার সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।প্রতিনিধি দলকে স্বাগত ও বিদায় জানান কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মঙ্গলবার সকালে ঢাকায় ফিরেছেন।

সূত্র : ইউএনবি