নির্বাচন গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হচ্ছে : সিইসি

নির্বাচন গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হচ্ছে : সিইসি

নির্বাচন গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হচ্ছে : সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল।বুধবার সকালে রাজশাহী সার্কিট হাউজে জেলার ছয়টি আসনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হচ্ছে। পাশাপাশি প্রার্থীদের পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে চলে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা চাওয়া হয়েছে। কেউ আচারণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের সাথে আমাদের মতবিনিময় সভা হয়েছে। তারা আন্তরিক। কিছু সমস্যার কথা বলেছেন যা স্থানীয় প্রশাসনসহ আমরা শুনেছি। সেই সমস্যাগুলো যদি সত্যি হয় তাহলে কিভাবে নিরসন করা যায়, সেই গাইডলাইন আমরা দিয়েছি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা আশা করি তারা (প্রার্থীরা) আমাদের যে প্রতিশ্রুতি দিয়েছেন তা পালনে আন্তরিকভাবে চেষ্টা করবেন। এ ছাড়া আচরণবিধি লঙ্ঘন ও কোনো ধরনের সহিংসতা হলে তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে। সেই নির্দেশও দেয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।সার্কিট হাউজের মতবিনিময় শেষে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে প্রশাসনের সাথে বৈঠকে যোগ দেন তিনি।