ইবি সাংবাদিক সমিতির সভাপতি শাহেদ, সম্পাদক জায়িম

ইবি সাংবাদিক সমিতির সভাপতি শাহেদ, সম্পাদক জায়িম

ইবি সাংবাদিক সমিতির সভাপতি শাহেদ, সম্পাদক জায়িম

ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ইবিসাস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে ডেইলি নিউ নেশন প্রত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহেদুল ইসলাম শাহেদ সভাপতি ও দৈনিক নয়া দিগন্তের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তাজমুল হক জায়িম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বুধবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্নারে ভোটগ্রহণ ও গণনা শেষে বেলা তিনটায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। পরে নির্বাচিত সভাপতি ও সম্পাদক আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ইমানুল সোহান (দেশ রূপান্তর), যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব মিয়া রিফাত (ইনকিলাব), অর্থ সম্পাদক মুতাছিম বিল্লাহ রিয়াদ (মানবজমিন), দপ্তর সম্পাদক ইমরান মাহমুদ (খোলা কাগজ) ও প্রচার সম্পাদক নিয়ামতুল্লাহ মুনিম (খবরের কাগজ)। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন জুয়েল রানা (ডেইলি অবজারভার), মোর্শেদ মামুন (কালবেলা) ও মাহমুদুল হাসান (যায়যায়দিন)।

পরে বেলা সাড়ে তিনটায় আনুষ্ঠানিকভাবে নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করে। এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, ইউট্যাব ইবি শাখার সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী ও ইবিসাসের সাবেক সভাপতি সুজা উদ্দিন, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ভোটগ্রহণ চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া নির্বাচন পরিদর্শন করেন।