কঠোর আন্দোলনের ঘোষণা দিলেন ডিপজল

কঠোর আন্দোলনের ঘোষণা দিলেন ডিপজল

মনোয়ার হোসেন ডিপজল

সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেই বলিউডসহ বিদেশি সিনেমার বিরুদ্ধে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় খলনায়ক ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল।

জানা গেছে, শাহরুখ খানের ‘জওয়ান’, ‘পাঠান’সহ সম্প্রতি বলিউডের বেশ কয়েকটি সিনেমা দেশের সিনেপ্লেক্স ও হলে মুক্তি পেয়ে ভালো ব্যবসা করেছে। বর্তমানে শাহরুখের ‘ডানকি’ সিনেমা মুক্তিরও প্রস্তুতি চলছে। যা নিয়ে বাংলাদেশে শাহরুখভক্তদের মাঝে আনন্দের বন্যা বইলেও দেশের প্রেক্ষাগৃহে বিদেশি সিনেমা মুক্তি মেনে নিতে রাজি নন ডিপজল।

এমনটি চলতে থাকলে দেশের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলে কিছু থাকবে না বলে শঙ্কা প্রকাশ করে ডিপজল বলেন, আমি শুরু থেকে বলে আসছি, বিদেশি সিনেমা আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিকে ধ্বংস করবে। আমাদের সিনেমা নির্মাণের প্রবণতা কমে যাবে; তাই হচ্ছে। এভাবে চলতে দেয়া যাবে না। এর বিরুদ্ধে কঠোর আন্দোলনে যেতে হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন; এখন সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত। নির্বাচনের পর বিদেশি সিনেমার বিষয়টি নিয়ে আমরা আন্দোলনের ডাক দেব। আমি মনে করি, এর একটি সুরাহা হওয়া খুব জরুরি।

তিনি বলেন, আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করে দেওয়ার জন্য একটি চক্র উঠেপড়ে লেগেছে। আমরা দেখেছি, হিন্দি সিনেমা মুক্তি দেয়ার ফলে নেপালের সিনেমা ইন্ডাস্ট্রি কীভাবে ধ্বংস হয়ে গেছে। দেশটির সমৃদ্ধ সিনেমা হিন্দি সিনেমার কবলে পড়ে বিলীন হয়ে গেছে। আমাদের দেশে যদি একের পর এক হিন্দি সিনেমা চালানো হয়, তাহলে দেশের চলচ্চিত্রও ধ্বংস হয়ে যাবে। আমাদের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলে কিছু থাকবে না।