উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় হেড মাঝিসহ নিহত ২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় হেড মাঝিসহ নিহত ২

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় দু’জন নিহত হয়েছে। তারা হলেন উখিয়া ১৭ নম্বর ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা মোহাম্মদ আমিনের ছেলে আব্দুল্লাহ ও ৪ নম্বর এফ ব্লকের হেড মাঝি নাদির হোসেন।

আজ বৃহস্পতিবার সকালে এই হত্যাকাণ্ড দু’টি ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: শামীম হোসেন জানান, আজ বৃহস্পতিবার ভোররাতে একদল দুষ্কৃতকারী ৪ নম্বর মধুরছরা ক্যাম্পের এফ ব্লকের হেড মাঝি (কমিউনিটি লিডার) নাদির হোসেনকে ঘর থেকে ডেকে নিয়ে উপুর্যুপরি ছুরিকাঘাত ও গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

অপরদিকে আজ ভোরে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে সাত থেকে আটজনের এক দল রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্পের বাসিন্দা আব্দুল্লাহকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে পাশে বাজারের রাস্তায় নিয়ে যায়। সন্ত্রাসীরা এক পর্যায়ে আব্দুল্লাহকে রাস্তায় ফেলে বুকে গুলি করে।

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে এলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ গুলিবিদ্ধ আব্দুল্লাহকে ক্যাম্পের একটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ নিহত রোহিঙ্গা যুবক আব্দুল্লাহর লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

ওসি জানান, ঘটনার পর পরই ওই এলাকায় এপিবিএন পুলিশের পাহারা বাড়ানো হয়েছে। ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গাভিত্তিক সন্ত্রাসী গ্রুপের সদস্যরা এই দু’টি হত্যাকাণ্ড সংঘটিত করেছে।