মেট্রোরেলের নিরাপত্তায় স্ক্যানার-আর্চওয়ে বসবে : ডিএমপি

মেট্রোরেলের নিরাপত্তায় স্ক্যানার-আর্চওয়ে বসবে : ডিএমপি

মেট্রোরেলের নিরাপত্তায় স্ক্যানার-আর্চওয়ে বসবে : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন বলেছেন, মেট্রোরেলে হামলার কোনো তথ্য নেই। তবে নিরাপত্তার জন্য হ্যান্ডেল ডিটেক্টর থাকবে। লাগেজ স্ক্যানার ও আর্চওয়ে বসাতে কর্তৃপক্ষ যেন পদক্ষেপ নেয়- সে ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মহিদ উদ্দিন আরো বলেন, শুরু থেকে এর নিরাপত্তার দায়িত্বে ছিল ডিএমপি। আজকেও ডিএমপির ১৩২ জন পুলিশ সদস্য মেট্রোরেল পুলিশের সঙ্গে মিলে দায়িত্ব পালন করছে। এরই ধারবাহিকতায় মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছি। এ বিষয়ে আমরা সবার সহযোগিতা নিয়ে ঢাকা মেট্রোপলিটনের প্রতিটি যানবাহন ও মেট্রোরেলের প্রতিটি অংশের নিরাপত্তায় আমরা কাজ করবো।তিনি বলেন, মেট্রোরেলে নিরাপত্তায় সিসি ক্যামেরা বসিয়ে মনিটরিং করা হবে। আমাদের হ্যান্ডেল ডিটেক্টর থাকবে। আমরা লাগেজ স্ক্যানার বসাতে অনুরোধ জানাচ্ছি। কর্তৃপক্ষ যেন লাগেজ স্ক্যানার ও আর্চওয়ে বসাতে দ্রুত পদক্ষেপ নেয়।

তিনি আরও বলেন, ‘যোগাযোগের এমন একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় যত ধরনের নিরাপত্তার প্রয়োজন হয়, সব নেওয়া উচিত। নগরীর সবাইকে ভালো রাখতে ডিএমপির যে চেষ্টা, তারই অংশ এই নিরাপত্তা ব্যবস্থা।’
ড. মহিদ বলেন, প্রতিটি স্থানে প্রতিদিন নিরাপত্তা বাড়াচ্ছি। শুধু মেট্রোরেলই না- রেল, বাসস্টেশন ও রাস্তাসহ সব স্থানেই সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তেজগাঁওয়ে যাত্রীবাহী ট্রেনে আগুনের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তদন্ত চলছে। তবে বলার সময় এখনো আসেনি। পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। খুব শিগগিরই জানতে পারবেন। 

সূত্র :  বাসস