ভিয়েতনামে ঘুষ নেওয়ার অভিযোগে উপমন্ত্রী গ্রেপ্তার

ভিয়েতনামে ঘুষ নেওয়ার অভিযোগে উপমন্ত্রী গ্রেপ্তার

ফাইল ছবি

ভিয়েতনামের উপ-বাণিজ্যমন্ত্রী ডো থাং হাইকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশটির নিরাপত্তামন্ত্রী এ তথ্য জানিয়েছেন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, উপ-বাণিজ্যমন্ত্রী ডো থাং হাই গ্রেপ্তারের বিষয়ে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

দেশটির পুলিশ পরিচালিত জননিরাপত্তা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ঘুষ নেওয়ার অভিযোগে চলা এক মামলার তদন্তের জন্য হাইকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে দক্ষিণ ভিয়েতনামে তেল ব্যবসায়ী কোম্পানির কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে।

এর আগে ভিয়েতনামে কয়েক শ’ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করা হয়েছে। চলমান এই অভিযানের মধ্যে উপমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। এমনকি এ সময়ে অনেককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। এ অভিযান চলাকালে দেশটির সাবেক প্রেসিডেন্ট নগুয়েন জুয়ান ফুকসহ দুই উপপ্রধানমন্ত্রীকেও পদত্যাগে বাধ্য করা হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টুওই ট্রি পুলিশের বরাতে জানিয়েছে, গ্রেপ্তারের পর মন্ত্রীর বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েছে পুলিশ।