বগুড়ায় মোটরসাইকেল চোর চক্রের সদস্য গ্রেফতার

বগুড়ায় মোটরসাইকেল চোর চক্রের সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ায় আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সদস্য তাওসিব হাসান নাদিমকে (২১) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে বগুড়ার শাজাহানপুর উপজেলার ফটকি ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে মোটরসাইকেল বিক্রির ১৭ হাজার ১৯০ টাকা উদ্ধার করে র‌্যাব। 

গ্রেফতারকৃত তাওসিব হাসান জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার মালঞ্চা গ্রামের আতোয়ার হোসেনের ছেলে। শুক্রবার দুপুরে বগুড়া র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। 

এই কর্মকর্তা আরও জানান, গত ২১ ডিসেম্বর সকাল ১১টার দিকে জয়পুরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ১৫০ সিসির একটি মোটরসাইকে হারিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১ লাখ ৭২ হাজার টাকা। এঘটনায় চুরি যাওয়া মোটরসাইকেলের মালিক এস এ জাহাঙ্গীর তুহিন জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে র‌্যাব চুরির সময়কালের সিসি ফুটেজ সংগ্রহ করে। সিসি ফুটেজের মাধ্যমে চোর চক্রের সদস্যদের সনাক্ত করা হয়। এরপর শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে শাজাহানপুর উপজেলা ফটকি ব্রিজ এলাকা থেকে আন্তঃজেলা চোর চক্রের সদস্য তাওসিব হাসান নাদিমকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে মোটরসাইকলে বিক্রি ১৭ হাজার ১৯০ টাকা উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি তাওসিব জানায়, সে ইতিপূর্বে ৮ থেকে ১০টি মোটরসাইকেল চুরি করেছে। তার বিরুদ্ধে বগুড়া সদর থানায় ২টি চুরি মামলা, জয়পুরহাট সদর থানায় ২টি চুরি মামলা ও পাঁচবিবি থানায় ৩টি চুরি মামলা রয়েছে। 

আসামি তাওসিব হাসান দীর্ঘদিন যাবত মোটরসাইকেল চুরির কাজে আন্তঃজেলা চোর চক্রের সাথে জড়িত। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।