তিন শতাধিক ভারতীয়কে বহনকারী প্লেন আটকে দিল ফ্রান্স

তিন শতাধিক ভারতীয়কে বহনকারী প্লেন আটকে দিল ফ্রান্স

সংগৃহীত

তিন শতাধিক ভারতীয় যাত্রীসহ একটি প্লেন আটকে দিয়েছে ফ্রান্স। যান্ত্রিক ত্রুটির কথা বলে নিকারাগুয়াগামী প্লেনটি হঠাৎ ফ্রান্সের ভ্যাট্রি বিমানবন্দরে অবতরণ করে। এরপর মানব পাচারের অভিযোগে সেটিকে আটকে দেয় ফরাসি প্রশাসন।

জানা গেছে, ফ্রান্সের সংগঠিত অপরাধবিরোধী শাখা এই ঘটনার তদন্তভার হাতে পেয়েছে। রোমানিয়ার সংস্থা লিজেন্ড এয়ারলাইন্সের এ৩৪০ প্লেনটি সংযুক্ত আরব আমিরাত থেকে ছেড়েছিল।

বিমানবন্দরের রিসেপশন হলটিকে কার্যত যাত্রীদের ওয়েটিং রুমে পরিণত করা হয়েছে। সেখানে বিছানা ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে। এই যাত্রীদের ভারতে পাঠানো হবে কি না তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। প্লেনটিতে মোট ৩০৩ জন ভারতীয় ছিলেন।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্লেনটি ছোট্ট ভ্যাট্রি বিমানবন্দরে নেমে পড়ে। কারিগরি সমস্যার কারণেই এই অবতরণ বলে পুলিশকে জানানো হয়। তবে অজ্ঞাতপরিচয় সূত্রেই মানব পাচারের বিষয়ে প্রশাসনের কাছে খবর পৌঁছে যায়। একটি সূত্র বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছে, সম্ভবত ভারতীয় যাত্রীরা অবৈধভাবে কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। সূত্ররয়টার্সবিবিসিআল জাজিরাএনডিটিভিলে মনডেহিন্দুস্তান টাইমসটাইমস অব ইন্ডিয়া