আবৃত্তিশিল্পী রেজিনা ওয়ালী লীনা গ্রেপ্তার

আবৃত্তিশিল্পী রেজিনা ওয়ালী লীনা গ্রেপ্তার

রেজিনা ওয়ালী লীনা

রাজধানীর আজিমপুরে সরকারি ‘মধ্যবিত্ত ডে কেয়ার সেন্টারে’ ১১ মাস বয়সী একটি শিশুর মৃত্যুর পর পুলিশের কাছে অভিযোগ করেছেন শিশুটির বাবা-মা। এ ঘটনায় সেন্টারটির পরিচালক রেজিনা ওয়ালী লীনাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ৮টার দিকে রেজিনা ওয়ালী লীনাকে গ্রেপ্তার করে লালবাগ থানা পুলিশ। পরদিন শুক্রবার সিএমএম আদালতে তোলা হলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন আবৃত্তিশিল্পী মাসকুর-এ-সাত্তার কল্লোল।

মাসকুর-এ-সাত্তার কল্লোল বলেন, রেজিনা ওয়ালী লীনার দ্রুত মুক্তি চাই। ডে-কেয়ার সেন্টারে শিশু মৃত্যুর ঘটনায় সরাসরি দায়িত্বরত কাউকে গ্রেপ্তার না করে সেন্টারটির পরিচালককে গ্রেপ্তার করা দুঃখজনক। তিনি একটি ডে-কেয়ার সেন্টারের প্রধান। তিনি তো সরাসরি শিশুদের দেখভাল করেন না। দেখভাল করেন দায়িত্বরত আয়ারা।

এদিকে রেজিনা ওয়ালী লীনার গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশর ডাক দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।


এর আগে, বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর আজিমপুর সরকারি ডে-কেয়ার সেন্টারে উম্মে আলিফা নামে ১১ মাস বয়সী একটি শিশুর রহস্যজনক মৃত্যু হয়। বিকেলে মুমূর্ষু অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিশুটির মা ইসমত আরার অভিযোগ, তার মেয়ের মাথায় ও দুই চোখের ওপরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হত্যা করা হয়েছে।