ময়মনসিংহের ধোবাউড়ায় পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ময়মনসিংহের ধোবাউড়ায় পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি, বাংলা বিড়ি এবং খালেক বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার ধোবাউড়া থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী টা ময়মনসিংহ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ধোবাউড়া থানার উপ পরিদর্শক শংকর দাসের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ধোবাউড়া উপজেলার পোড়াকান্দুলিয়া  বাজার, এবং দুধনই বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ২১ টি দোকানে অভিযান চালিয়ে সতের হাজার (১৭,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী তারা বিড়ি, সাত হাজার (৭,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বাংলা বিড়ি এবং চার হাজার (৪,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী খালেক বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট আটাশ হাজার (২৮,০০০) শলাকা কমদামী অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়। অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ধোবাউড়া থানার উপ পরিদর্শক শংকর দাস জানান, অভিযান থেকে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।