পাকিস্তানে ছাদ ধসে মা-শিশুসহ ৮ জনের মৃত্যু

পাকিস্তানে ছাদ ধসে মা-শিশুসহ ৮ জনের মৃত্যু

ফাইল ছবি

শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডের কারণে বাড়ির ছাদ ধসে এক মা ও তার আট সন্তানসহ একই পরিবারের নয়জন নিহত হয়েছেন। পাকিস্তানের অ্যাবোটাবাদে ঘটেছে এ ঘটনা।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, অ্যাবোটাবাদের তাহারি গ্রামে শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডের কারণে একটি কাঁচা বাড়ির ছাদ ধসে একই পরিবারের নয় সদস্য ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েন। খবর জিও নিউজের।

স্থানীয়রা প্রাথমিকভাবে ধ্বংসস্তূপের নিচ থেকে সাতটি লাশ উদ্ধার করেন। পরে আরও দুইজনের লাশ উদ্ধার করা হয়।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, নিহতদের পরিবারের সদস্যদের মধ্যে একজন মা ও আট শিশু রয়েছে।

পাকিস্তানের রাষ্ট্রীয় মালিকানাধীন গণমাধ্যম (এসোসিয়েটেড প্রেস অব পাকিস্তান) এপিপি জানিয়েছে, তিনটি অ্যাম্বুলেন্স এবং স্থানীয়রা আগুন নেভাতে এবং বাসিন্দাদের উদ্ধারের জন্য সম্মিলিত প্রচেষ্টা চালিয়েছিলেন। দুর্ভাগ্যবশত, কাঠ এবং মাটির বাড়িটি দ্রুত আগুন ধরে যায়, যার ফলে উদ্ধার কাজ ব্যাহত হয়।

নিহতরা হলেন- জাকিরের স্ত্রী, চার মেয়ে ও হাশিম, কাসিম, হাসান ও সুফিয়ানসহ চার ছেলে।

স্থানীয় প্রশাসন শোক প্রকাশ করে মর্মান্তিক এ ঘটনার কারণ অনুসন্ধান এবং এলাকার অন্যান্য বাসিন্দাদের সুরক্ষা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন। 

এর আগে গত জুলাইয়ে লাহোরের ভাটি গেট এলাকার একটি বাড়িতে রেফ্রিজারেটরের কম্প্রেসর বিস্ফোরিত হয়ে এক শিশু ও নারীসহ একই পরিবারের ১০ জনের মৃত্যু হয়।

নিহতদের মধ্যে একজন পুরুষ, তার স্ত্রী, আরও দুই নারী, পাঁচ শিশু ও সাত মাসের একটি শিশুও রয়েছে। পরিবারের মাত্র একজন সদস্য ভবন থেকে লাফ দিয়ে প্রাণঘাতী আগুন থেকে বাঁচতে সক্ষম হন।