নতুন নির্বাচক প্যানেলে চ্যালেঞ্জ দেখছে বিসিবি

নতুন নির্বাচক প্যানেলে চ্যালেঞ্জ দেখছে বিসিবি

ফাইল ছবি

দেশের ক্রিকেটে বিতর্কিত এক অধ্যায় ‘প্রধান নির্বাচক’। এই পদে সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নুতে আস্থা হারিয়েছেন দেশের অধিকাংশ ক্রীড়াপ্রেমী। আর দলের খারাপ পারফরম্যান্সে নির্বাচক প্যানেলের দিকে ছুঁড়ে দেওয়া হয় সমালোচনার তীর। তবে চলতি বছরেই ক্রীড়াপ্রেমীদের ক্ষোভের বিষে বিষে বিষক্ষয় হতে যাচ্ছে এই প্যানেলের মেয়াদ।

ক্রিকেটপাড়ায় জোর গুঞ্জন, চলতি মেয়াদের পর নতুন কাউকে নিয়োগ দিতে চায় দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি।

এদিকে ভারতে ওয়ানডে বিশ্বকাপ চলাকালেই নির্বাচক হওয়ার আগ্রহ দেখিয়েছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। এ ছাড়া হোম অব ক্রিকেটে ভাসছে আরও কিছু নাম। তবে এ নিয়ে সময় নিতেই আগ্রহী বিসিবি।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের দাবি, এটা (নির্বাচকদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া) আমাদের জন্য বড় একটা চ্যালেঞ্জ। প্রধান নির্বাচক পরিবর্তন করা, নতুন কাউকে দেওয়া বড় একটা ব্যাপার। এটা নিয়ে সবাইকেই চিন্তাভাবনা (ব্রেইনস্টর্মিং) করতে হচ্ছে, সময় লাগবে। তবে আমরা সিদ্ধান্তে আসব। ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের চুক্তি। এরপর চুক্তি নবায়ন হবে কি হবে না, সেটা পরের ব্যাপার।

এদিকে কবে নাগাদ এই প্রক্রিয়া শেষ হবে, সেই আভাসটাও দিয়ে রেখেছেন বিসিবির এই কর্তা। তার মন্তব্য, তাদের সঙ্গে আমাদের নিজস্ব আলাপ আলোচনা হয়েছে। সিদ্ধান্তটা হবে নির্বাচনের পরে। আমরা ঠিকঠাক করে রাখতে পারি। বোর্ডে আলাপ আলোচনার পর (সিদ্ধান্ত) হবে।