সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে বাঁচাতে হবে : ইসি আহসান হাবিব

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে বাঁচাতে হবে : ইসি আহসান হাবিব

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে বাঁচাতে হবে : ইসি আহসান হাবিব

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে বাঁচাতে হবে বলে মন্তব্য করে নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান অব. বলেছেন, আমাদের দিকে প্রত্যেকটা ভোটার চেয়ে আছে, জনগণ চেয়ে আছে, নেতৃবৃন্দ চেয়ে আছে, সরকার চেয়ে আছে এবং চেয়ে আছে পৃথিবীব্যাপী অনেক বড় বড় দেশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আচারণবিধি ও অন্য বিষয়ে এক মত বিনিময় সভা শেষে প্রেস বিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশকে বাঁচাতে হবে, দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে। এজন্য আপনাদের সকলের সহযোগিতা দরকার। যদি কোনো কেন্দ্রে একটা জাল ভোট পড়ে তবে সেকেন্দ্র বন্ধ হয়ে যাবে। জাল ভোট যেখানে পড়বে তার প্রিজাইডিং অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, এজেন্ট এবং যারা সরকারি আছে তারা চাকরিচ্যুত হবে। আমরা দেখাতে চাই ফ্রি ফেয়ার একটি উৎসবমুখর পরিবেশের সুন্দর নির্বাচন।

এ সময় সাংবাদিকদের ভোটার উপস্থিতি নিয়ে প্রশ্নের জবাবে বলেন, আপনি যে পারসেন্ট ভোটার উপস্থিত হলে সন্তুষ্ট আমরাও তাতে সন্তুষ্ট। সর্বপ্রকার সুযোগ-সুবিধা আমরা গণমাধ্যমকে দিচ্ছি যাতে করে নির্বাচন কমিশনের চোখ ও কান হিসেবে তারা মাঠপর্যায়ে কাজ করতে পারেন।

এর আগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পিরোজপুর ও ঝালকাঠী জেলার রির্টানিং অফিসার, সহকারী রির্টানিং অফিসার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচারণবিধি ও অন্য বিষয়ে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো: শওকত আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো: জামিল হাসান।এছাড়া উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম। এ সময় পিরোজপুরের তিনটি আসনের প্রার্থীগণ উপস্থিত ছিলেন।