ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

ফাইল ছবি।

ভারতের রাজধানী দিল্লিতে অবস্থিত ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।মঙ্গলবার রাত প্রায় সাড়ে আটটার দিকে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

অন্যদিকে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের কারণ জানতে তদন্ত হচ্ছে এবং এ ব্যাপারে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ চলছে।

এই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ইসরায়েলি দূতাবাসের এক মুখপাত্র নিশ্চিত করে জানিয়েছেন, আশপাশে বিকট শব্দ শোনা গেছে। যদিও এখন পর্যন্ত কোনো দুর্ঘটনা ঘটে। পুলিশ ও আমাদের নিরাপত্তা বাহিনী ঘটনা খতিয়ে দেখছে।

এদিকে ভারতের কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ বলেছেন, কাশ্মীর সমস্যা নিয়ে পাকিস্তানের সঙ্গে বৈঠকে বসতে হবে ভারতকে। তা নাহলে ভূস্বর্গের হাল হবে গাজার মতো। 

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সাংবাদিকদের মুখোমুখি হয়ে ন্যাশনাল কনফারেন্স দলের নেতা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বলেন যুদ্ধ কোনো সমস্যা সমাধানের বিকল্প পথ নয়। বৈঠক বা আলোচনার মাধ্যমে সমাধানে আসা উচিত। তাহলে কোথায় বৈঠক হচ্ছে? নওয়াজ শরিফ পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন। তারা ভারতের সঙ্গে আলোচনায় বসতে রাজি। তাহলে কেন তাদের সঙ্গে কথা বলতে আমরা তৈরি নই? কী এমন কারণ রয়েছে।

তিনি বলেন, যদি আমরা আলোচনার মাধ্যমে সমাধানে না আসি তাহলে আমাদের পরিণতিও গাজার মতো হবে। যেখানে বোমাবর্ষণ করছে ইসরায়েল। ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর এক মন্তব্য ছিল, আমরা আমাদের বন্ধু পরিবর্তন করতে পারি কিন্তু প্রতিবেশীদের নয়।