ভারতে ইসরায়েলিদের সাবধানে থাকার নির্দেশ

ভারতে ইসরায়েলিদের সাবধানে থাকার নির্দেশ

ছবিঃ সংগৃহীত।

ভারতের দিল্লিতে অবস্থিত ইসরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনাকে হামলা মনে করছে ইসরায়েল।ফলে ভারতে অবস্থানরত ইসরায়েলিদের জন্য সতর্কতা জারি করেছে তেল আবিব।

 

এক সতর্ক বার্তায় জানানো হয়েছে, যেসব জায়গায় বেশি ভিড় হয় সেখানে যেতে নিষেধ করা হয়েছে। বিশেষ করে ছোট মল ও বাজার এড়িয়ে যেতে বলা হয়েছে।

তাছাড়া ইসরায়েলি নাগরিকদের সতর্ক থাকার পাশাপাশি কোনো ইসরায়েলি চিহ্ন প্রদর্শন থেকেও বিরত থাকতে বলা হয়েছে।

 

সতর্ক বার্তায় নিরাপত্তার ঘাটতি রয়েছে এমন কোনো অনুষ্ঠানেও অংশ নিতে নিষেধ করা হয়েছে। তাছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও তথ্য প্রকাশ করতে নিষেধ করা হয়েছে ইসরায়েলিদের।

এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে ভারতের রাজধানী দিল্লিতে অবস্থিত ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ হয়। মঙ্গলবার রাত প্রায় সাড়ে আটটার দিকে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

অন্যদিকে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণের কারণ জানতে তদন্ত হচ্ছে এবং এ ব্যাপারে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ চলছে।

 

এই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি দূতাবাসের এক মুখপাত্র নিশ্চিত করে জানিয়েছিলেন, আশপাশে বিকট শব্দ শোনা গেছে। যদিও এখন পর্যন্ত কোনো দুর্ঘটনা ঘটেনি। পুলিশ ও আমাদের নিরাপত্তা বাহিনী ঘটনা খতিয়ে দেখছে।