গাইবান্ধায় জাল টাকাসহ গ্রেফতার ১

গাইবান্ধায় জাল টাকাসহ গ্রেফতার ১

প্রতীকী ছবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রায় সোয়া দুই লাখ ১৫ হাজার টাকার জাল নোটসহ লাভলু (৫০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলা শহরের মায়ামনি মোড় থেকে তাকে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ।

গ্রেফতার মো. লাভলু (৫০) নাটোর জেলার সদর উপজেলার উত্তরপাটুয়াপাড়া গ্রামের মৃত ইব্রাহিম মোল্লার ছেলে। এ সময় তার কাছ থেকে চারশ’ ত্রিশটি পাঁচশ’ টাকা মূল্যমানের নোট আটক করা হয়। সে অস্ত্র, জাল টাকা ও মাদকের পাঁচ মামলার আসামি।

গাইবান্ধা জেলা পুলিশের প্রেস নোট সূত্রে জানা গেছে, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোবিন্দগঞ্জ থানার একদল পুলিশ রংপুর-ঢাকা মহাসড়কে শহরের মায়ামনি মোড়ে অবস্থান নেয়। তখন সেখানে তল্লাশি চালাতে গেলে সন্দেহভজন এক ব্যক্তি পালানোর চেষ্টা করে। এ সময় তাকে আটক করলে তার কাছে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে চারশ’ ত্রিশটি পাঁচশ’ টাকা মূল্যমানের দুই লাখ পনের হাজার টাকার জাল টাকা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে সে নোটগুলো রংপুরের মডার্ন মোড় এলাকা থেকে সংগ্রহ করে গোবিন্দগঞ্জসহ নাটোর ও বরিশালে সরবরাহ করতে নিয়ে যাচ্ছিলো বলে স্বীকার করে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, গ্রেফতার লাভলুর বিরুদ্ধে ঢাকা, রাজশাহী ও বগুড়ার বিভিন্ন থানায় অস্ত্র, জাল টাকা ও মাদকসহ পাঁচটি মামলা রয়েছে। আসামী লাভলুকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।