জ্বালানি খাতের পাঁচ প্রতিষ্ঠানের এমডি পদে রদবদল

জ্বালানি খাতের পাঁচ প্রতিষ্ঠানের এমডি পদে রদবদল

সংগৃহীত

বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) অধীন রাষ্ট্রায়ত্ত চারটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) সরিয়ে ওই পদে ক্যাডার সার্ভিসের চার কর্মকর্তাকে চলতি দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালককে দায়িত্ব দেয়া হয়েছে অন্য প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে।

বৃহস্পতিবার পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মো. আলতাফ হোসেন স্বাক্ষরিত পৃথক পাঁচটি অফিস আদেশে এসব রদবদল করা হয়।

এক আদেশে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কন্ট্রাক্ট ডিভিশনে কর্মরত মহাব্যবস্থাপক শাহনেওয়াজ পারভেজকে কাজের স্বার্থে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক পদে চলতি দায়িত্ব দেয়া হলো।

অন্যদিকে পেট্রোবাংলার সেবা বিভাগে কর্মরত আরপিজিসিএলের মহাব্যবস্থাপক মো. আতিকুর রহমানকে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের (জেজিটিডিএসএল) ব্যবস্থাপনা পরিচালক, উৎপাদন ও বিপনন বিভাগে কর্মরত পেট্রোবাংলার মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলামকে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (বিজিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানি লিমিটেডের (বিজিএফএসল) অপারেশন বিভাগের মহাব্যবস্থাপক উত্তম কুমারকে সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের (এসজিসিএল) ব্যবস্থাপনা পরিচালক পদে চলতি দায়িত্ব দেয়া হয়েছে।

আরেক আদেশে জিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক রুখসানা নাজমা ইসহাককে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) ব্যবস্থাপনা পরিচালক পদে বদলি করা হয়েছে।