নেত্রকোনায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি কার্যালয় ভাঙচুর, আটক ১

নেত্রকোনায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি কার্যালয় ভাঙচুর, আটক ১

সংগৃহীত

নেত্রকোনা-২ (সদর- বারহাট্টা) আসনের স্বতন্ত্র প্রার্থী আরিফ খান জয়ের অস্থায়ী নির্বাচনি কার্যালয় ভাঙচুরের অভিযোগে আনিছ মিয়া (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) তাকে আদালতে সোপর্দ করা হয়।এরআগে বুধবার (২৭ ডিসেম্বর) রাতে তাকে আটক করা হয়।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেছেন। আনিছ শহরের সাতপাই এলাকার বাসিন্দা।

জানা গেছে,  বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নেত্রকোনা জেলা সদরের সাতপাই নদীরপাড় এলাকায় ভাঙচুর করা হয় ঈগল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের অস্থায়ী নির্বাচনি কার্যালয়।

পুলিশ জানিয়েছে, আনিছ একজন মাদকসেবী ও চোর। তার বিরুদ্ধে নেত্রকোনাসহ বিভিন্ন জেলায় ১৭টি মামলা রয়েছে।

পুলিশ আরও জানায়, এটি কোনো রাজনৈতিক প্রতিহিংসার হামলা নয়। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাওনা টাকা নিয়ে রিজন নামে অপর মাদকসেবীর সঙ্গে হাতাহাতি হয় আনিছের। এ সময় একে অপরকে আঘাত করার জন্য প্রার্থীর কার্যালয়ের বাঁশ তুলে নেয়। এতে বাঁশে ঝুলানো পোস্টার পড়ে যায়। টিনের বেড়াও পড়ে যায় এক পর্যায়ে কার্যালয়ের ভেতরে গিয়ে ধস্তাধস্তি হয়। তখন ভেতরে থাকা চেয়ার টেবিল এদিক সেদিক পড়ে এলোমেলো হয়ে যায়। রাস্তার পাশে থাকা অস্থায়ী নির্বাচনী কার্যালয়টিতে তখন কেউ ছিলেন না। পরে খবর পেয়ে রাতেই আশপাশের সিসি ক্যামেরা ফুটেজ দেখে আনিছকে আটক করে পুলিশ।

এ ঘটনায় প্রার্থী আরিফ খান জয়ের পক্ষ থেকে কার্যালয় ভাঙচুরের অভিযোগে মামলা করা হয়। পরে এ মামলায় আনিছকে গ্রেফতার দেখায় পুলিশ।

অভিযোগের বিষয়ে প্রার্থীর ভাই অমিত খান শুভ্র বলেন, আমাদের কেন্দ্র ভাঙচুর করা হয়েছে। আমি পুলিশকে বলেছি আমাদের ঈগলের কেন্দ্র ভাঙচুরের সঙ্গে জড়িত যারাই হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। তদন্ত করে তাদের খুঁজে বের করা হোক।

ওসি মো. আবুল কালাম বলেন, এটি কোনো রাজনৈতিক হামলা নয়। পাওনা টাকা নিয়ে হাতাহাতি করতে গিয়ে অস্থায়ী নির্বাচনী কার্যালয়ের বাঁশ উপরে একে অপরকে আঘাত করেছে। তাদের ধস্তাধস্তিতে চেয়ার টেবিলও এলোমেলো হয়েছে। এ ঘটনায় আনিছকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অপর অভিযুক্তকে ধরতে চেষ্টা চলছে।