‘রঙ্গনা’ দিয়ে পর্দায় ফিরছেন শাবনূর

‘রঙ্গনা’ দিয়ে পর্দায় ফিরছেন শাবনূর

ছবি: সংগৃহীত

“রঙ্গনা” দিয়ে পর্দায় ফিরছেন ঢালিউড কুইন খ্যাত ঢাকাইয়া ছবির এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। দীর্ঘদিন থেকে সিনেমায় নিরুদ্দেশ এই অভিনেত্রী। অনেকবার তার ফেরার কথা চউর হয়েও বাস্তবে প্রতিফলন ঘটেনি।

অস্ট্রেলিয়া প্রবাসী এই অভিনেত্রী “রঙ্গনা” নামের নতুন একটি সিনেমা দিয়ে পর্দায় ফিরছেন বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশ পেয়েছে। এর আগে মাহফুজ আহমেদের বিপরীতে চয়নিকা চৌধুরীর একটি সিনেমা দিয়ে ফেরার খবর এসছিল সংবাদমাধ্যমে।

“রঙ্গনা” পরিচালনা করছেন আরাফাত হোসাইন; এটি এই নির্মাতার প্রথম সিনেমা। শাবনূর ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন আসছে বছরের শুরুতেই।

শাবনূরকে বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে আরাফাত বলেন, “থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হবে। দর্শকরা এখনো তাকে পর্দায় দেখতে চান। আর আমারও ইচ্ছে শুরুতে তাকে নিয়ে কাজ করার। সে অনুযায়ী গল্প লেখা। তাকে অসংখ্য রোমান্টিক গল্পের সিনেমায় দেখা গেছে। এটি নারীকেন্দ্রিক গল্প হলেও ভিন্নতা রয়েছে। তাকে ঘিরেই সিনেমাটি এগিয়ে যাবে। নতুন বছরে সিনেমাটির শুটিং শুরু করব। সিনেমাটি ঈদ-উল-ফিতরে মুক্তির পরিকল্পনা রয়েছে।”

সাত মাস আগে সিনেমাটির সঙ্গে যুক্ত হন শাবনূর। তিনি বলেন, “অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। সিনেমার গানগুলো খুবই চমৎকার। কবির বকুল ভাইয়ের হাতে জাদু আছে। সিনেমাটির গান শুনেই ইচ্ছে করেছিল লাফ দিয়ে শুটিংয়ে নেমে যাই। এই সিনেমা দিয়েই ক্যামেরার সামনে ফিরব। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করছি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন।”

“রঙ্গনা” সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। সিনেমাটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির।

সিনেমায় ফিরছেন শাবনূর, গুঞ্জন নাকি সত্যি?সিনেমায় ফিরছেন শাবনূর, গুঞ্জন নাকি সত্যি? ১৯৯৩ সালে “চাঁদনি রাতে” সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন শাবনূর। তবে ছবিটি সফলতা পায়নি। কিন্তু নিজের রূপ-অভিনয়শৈলিতে দ্রুত নজর কাড়েন এই অভিনেত্রী।

গত ৩০ নভেম্বর ঢাকায় এসেছেন শাবনূর। তিন বছর পর দেশে ফিরে বেশ ব্যস্ত সময় কাটছে তার।