একটি ভোটও জাল দেওয়ার চেষ্টা হলে ভোট বন্ধ : আহসান হাবিব

একটি ভোটও জাল দেওয়ার চেষ্টা হলে ভোট বন্ধ : আহসান হাবিব

সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি ভোটও জাল দেওয়ার চেষ্টা করা হলে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভোট বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে যশোরের মনিরামপুরে মনিরামপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে নির্বাচনে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণকালে তিনি এ নির্দেশ দেন।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে আহসান হাবিব বলেন, কেন্দ্রের মধ্যে যদি কেউ জোরাজুরি করে, যদি একটি ভোটও জাল দেওয়ার চেষ্টা করে, তাহলে ভোটকেন্দ্র বন্ধ করে চলে যাবেন। আমরা সেখানে পুনরায় নির্বাচন দেব।

তিনি আরও বলেন, যদি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে, আপনারা সাথে সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করবে। যদি সেটি সম্ভব না হয়, আপনারা আপনাদের জীবন বাঁচিয়ে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। কিন্তু কোনো পরিস্থিতিতেই ভোটে কারচুপি হতে দেবেন না।

এদিকে দুই দিনব্যাপী এ কর্মশালায় মণিরামপুর উপজেলার ২ হাজার ৭০০ ভোটগ্রহণ কর্মকর্তা প্রশিক্ষণ নেবেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী বছরের ৭ জানুয়ারি। এরই মধ্যে শুরু হয়ে গেছে নির্বাচনী প্রচার। আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন প্রার্থী। এবারে নির্বাচনে ইসির নিবন্ধিত মোট ৪৪টি দলের মধ্যে অংশ নিচ্ছে ২৮টি রাজনৈতিক দল। বিএনপিসহ সমমনা বাকি দলগুলো নির্বাচনে অংশ নিচ্ছে না।