নির্বাচন ঘিরে টেকনাফে টহল দিচ্ছে বিজিবি

নির্বাচন ঘিরে টেকনাফে টহল দিচ্ছে বিজিবি

ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সারাদেশের ন্যায় কক্সবাজারের টেকনাফেও মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার বিকেলে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দুই প্লাটুন বিজিবি মাঠে টহল দিতে শুরু করেন। তবে পর্যায়ক্রমে উপজেলাজুড়েই ৬ প্লাটুন বিজিবি টহল দেবে বলে জানা গেছে।

বিজিবি টহলে যৌথ নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী ও টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মাসুদ রানা।

সরেজমিন গিয়ে দেখা যায়, বিজিবির কয়েকটি গাড়ি টেকনাফ পৌরসভা এবং সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকাসহ মেরিন ড্রাইভ এলাকায় টহল দিয়েছেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিজিবিসহ আমাদের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে মাঠে কাজ করে যাচ্ছি। এ ছাড়া কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে সাথে সাথে আইনি পদক্ষেপ নিচ্ছি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল প্রার্থী যাতে সমানভাবে প্রচারণা চালাতে পারে। সে বিষয়ে আমরা মাঠে কাজ করছি। পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে টেকনাফে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।