বাঁশবাগানে মাটি খুঁড়তেই মিললো ৩৪০ পিস গুলি

বাঁশবাগানে মাটি খুঁড়তেই মিললো ৩৪০ পিস গুলি

ছবিঃ সংগৃহীত।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের পূর্ব রাজাপুর গ্রামের একটি বাঁশবাগান থেকে প্রায় ৩৪০ পিস অকেজো মরিচাধরা গুলি উদ্ধার করা হয়েছে।শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর একটার দিকে উপজেলার চতুল ইউনিয়নের পূর্ব রাজাপুর গ্রামের মান্নান শরীফের বাঁশবাগান থেকে গুলিগুলো উদ্ধার করে পুলিশ।

চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম  বলেন, ওই গ্রামের মান্নান শরীফের বাঁশবাগান এলাকায় হাবিবুর রহমান একটি গাছ কাটতে যান। এ সময় গাছ কাটার জন্য মাটি খোঁড়ার সময় একটি লোহার বাক্স দেখতে পান এবং পরে তার ভেতরে গুলি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩৪০ পিস গুলি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এগুলো মুক্তিযুদ্ধের সময়ের গুলি হবে বলে ধারণা করা হচ্ছে।

এর সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক  বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গুলিগুলো উদ্ধার করে থানায় আনা হয়। তবে ৩৪০ পিসের কমবেশি হতে পারে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এগুলো মুক্তিযুদ্ধের সময়কার বীর মক্তিযোদ্ধদের রক্ষিত গুলি। তবে গুলিগুলো মরিচা ধরে একেবারে অকেজো হয়ে গেছে, এর কোনো কার্যকারিতা নেই। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।