বাইরে থেকে নির্বাচন প্রভাবিত করার কোন সুযোগ নেই : হানিফ

বাইরে থেকে নির্বাচন প্রভাবিত করার কোন সুযোগ নেই : হানিফ

বাইরে থেকে নির্বাচন প্রভাবিত করার কোন সুযোগ নেই : হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। বাইরে থেকে দেশের নির্বাচন প্রভাবিত করার কোন সুযোগ নেই । ৭ই জানুয়ারি যে কোন মূল্য নির্বাচন হতে দেয়া যাবে না বিএনপির এমন মন্তব্যের জবাবে হানিফ বলেছেন, বিএনপি-জামাতসহ ছোট দলগুলো  নানান ধরনের কর্মসূচি দিয়ে ও প্রচারণা চালিয়ে যাচ্ছে। বাসের ট্রেনে আগুন দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তারা কোণঠাস হয়ে পরেছে। তারপরও সঙ্কা থাকে  নির্বাচনকে বাধাগ্রস্থ করার জন্য এখনো বিএনপি জামাতের অপততপরতা এখনো বন্ধ হয়নি। সেইজন্যে নির্বাচন কমিশন বলেছে যে কোন মূল্যে নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করা হবে।

এসময় তিনি আরো বলেন,বিএনপি'র পায়ের তলায় এখন আর মাটি নেই। সীমাহীন দুর্নীতির কারণে ক্ষমতায় থাকা অবস্থায়ও তারা জনবিচ্ছিন্ন ছিল। ক্ষমতার বাইরে ১৫ বছরেও জনগণের কল্যাণের কাজের বিষয়ে কোনো ভূমিকা রাখেনি তারা। বরং তাদের প্রতিটা কর্মকান্ড ছিল জনগণ ও দেশ বিরোধী। তাদের কোন কর্মকান্ডে জনগণের সমর্থন নাই বিধায় তারা এখন পাগলের প্রলাপ বকছে।

প্রধানমন্ত্রী জিয়া পরিবার নিয়ে যে বক্তব্য দিয়েছে তা শিষ্টাচার বহির্ভূত বিএনপির এই অভিযোগের জবাবে তিনি আরো বলেন, কেউ চুরি করলে তার বিরুদ্ধে মনে হয়  কথা বলা যাবে না। এ সময় তিনি বিএনপির শাসন আমলে আওয়ামীলীগ নেতাকর্মীদের হত্যা ও নির্যাতনের কথা তুলে ধরেন।

নির্বাচন পরবর্তী জোটবদ্ধভাবে মন্ত্রিপরিষদ গঠন প্রসঙ্গে তিনি আরো বলেন, এটা সময়ই বলে দেবে। তবে নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর এখতিয়ার হচ্ছে মন্ত্রিপরিষদ গঠন করা। এটা প্রধানমন্ত্রীই বলতে পারবেন কাকে নিয়ে তিনি মন্ত্রী পরিষদ গঠন করবেন। আজ ৩১শে ডিসেম্বর সকাল ১০টায় কুষ্টিয়া শহরস্থ নিজ বাসভবনে নির্বাচনী প্রচার-প্রচারনায় বের হওয়ার আগে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।