এবার ফুলহামের কাছেও হারলো আর্সেনাল

এবার ফুলহামের কাছেও হারলো আর্সেনাল

সংগৃহীত

আগের ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে দুর্দান্ত খেলেও হেরেছে আর্সেনাল। এবার ফুলহামের বিপক্ষেও ২-১ গোলে হেরে গেছে মিকেল আরতেতার দল। যে কারণে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ পর্যায়ের দিকে থেকে বছর শেষ করতে পারেনি উত্তর লন্ডনের ক্লাবটি।

আগের ম্যাচে গানারদের এমন হার মানতে পারেনি কোচ মিকেল আরতেতাও। তাই এই ম্যাচে জয়ের জন্য মরিয়া ছিল আর্সেনাল। ভক্তরাও আত্মবিশ্বাসী ছিল জয়ের ব্যাপারে। কারণ, ফুলহামের বিপক্ষে আর্সেনালের পূর্বের রেকর্ড ভালো ছিল। কিন্তু মাঠের খেলায় সবাইকে হতাশ করলো সাকা-মার্টিনেলিরা।

ফুলহামের বিপক্ষে হারে পয়েন্ট টেবিলের চার নম্বরে নেমে গেছে আর্সেনাল। অথচ সবশেষ তিন ম্যাচের আগে গানাররা ছিল টেবিলের শীর্ষে। ২০ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৪০। ১৯ ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাস্টন ভিলা।

গতকাল রোববার রাতে ফুলহামের ঘরের মাঠ ক্রাভেন কটেজে খেলতে নেমে শুরুতেই এগিয়ে গেছে আর্সেনাল। ম্যাচের ৫ মিনিটে দলকে লিড এনে দেন বুকায়ো সাকা। গাব্রিয়েল মার্টিনেলির শট গোলরক্ষক বার্নড লেনো ঠেকিয়ে দিলে বলটি সাকার সামনে পড়ে। কাছ থেকে শট করে সেটিকে গোল বানান এই ইংলিশ ফরোয়ার্ড। এটিই ছিল পুরো ম্যাচে আর্সেনালের একমাত্র গোল। এরপর দুটি গোল হজম করেছে তারা।

আর্সেনালের গোলটি ফুলহাম পরিশোধ করে দিয়েছে ম্যাচের ২৯ মিনিটে। এরপর স্বাগতিকরা জয়সূচক গোলটি করে ৫৯ মিনিটে। টানা তিন হারের পর এই জয়ের ফলে ফুলহাম ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩ নম্বরে উঠে গেছে।