শক্তিশালী ওয়াইফাই রাউটার বাজারে এলো

শক্তিশালী ওয়াইফাই রাউটার বাজারে এলো

ফাইল ছবি

আপনার ঘরের ওয়াইফাই রাউটার ব্যবহারের অভিজ্ঞতাকে নতুনভাবে আপগ্রেড করার জন্য গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড নিয়ে এল কিউডির মেশ সিরিজের আরও একটি রাউটার। মডেল এম ৩০০০। এটি একটি ডুয়েল ব্যান্ড ওয়াইফাই ৬ রাউটার। ব্যবহারের সুবিধার্থে কিউডি এই রাউটারটিকে ১ প্যাক, ২ প্যাক, এবং ৩ প্যাকের মোট ৩টি ভ্যারিয়েন্টে নিয়ে এসেছে বাজারে। 

এই রাউটারগুলোতে শক্তিশালী ওয়াইফাই ৬ এর কার্যক্ষমতার সঙ্গে বাজারে এসেছে। এতে রয়েছে প্রতি সেকেন্ডে ২.৫ গেগাবাইটের ইন্টারনেট পোর্ট, এছাড়াও রয়েছে ৫টি অ্যান্টিনা যা আপনাকে দেবে ঘরের প্রতিটি কোণায় ইন্টারনেট সংযোগ পৌঁছে দেবার সক্ষমতা।

গেমারদের জন্য এই রাউটারটি হতে পারে ইউজফুল, বাধাহীন এবং বাফাফেরিং মুক্ত গেমিং উপভোগ করার জন্য বেস্ট অপশন। এই মেশ রাউটার টির সব থেকে বিশেষ ফিচার হলো অন্য একটি মেশ রাউটারের সাথে এটিকে খুব সহজে ঝামেলাহীনভাবে পেয়ারিং করে ব্যবহার করা যায়।  

এই রাউটারটিতে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্জের ডুয়েল করটেক্স – এ৫৩ প্রসেসর এবং অতি দ্রুত গতির এ এক্স ৩০০০ সিরিজের ওয়াই-ফাই ৬ এর টেকনোলজি। এছাড়া রয়েছে ১টি ২.৫ গিগাবাইট পার সেকেন্ডের ইথারনেট পোর্ট, একটি ১০/১০০/১০০০ মেগাবাইট পার ইউনিট ইথারনেট পোর্ট। এছাড়াও এই রাউটার টি ২০/৪০/৮০/১৬০ মেগাহার্জের ব্যান্ডউইথ পোর্ট করে

রাউটারটি এক তলা ভবন পুরো ওয়াইফাই নেটওয়ার্কে বিস্তৃত করতে পারে।