আওয়ামী লীগ নির্বাচনে জাতীয় পার্টিকে ছাড় দেয়নি : জিএম কাদের

আওয়ামী লীগ নির্বাচনে জাতীয় পার্টিকে ছাড় দেয়নি : জিএম কাদের

আওয়ামী লীগ নির্বাচনে জাতীয় পার্টিকে ছাড় দেয়নি : জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ আসনের লাঙ্গলের প্রার্থী গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, আওয়ামী লীগ এই নির্বাচনে জাতীয় পার্টিকে কোনো ছাড় দেয়নি, বরং যে ২৬টি আসনে নৌকা তুলে নিয়েছে দু’একটি বাদে সব আসনেই আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী রয়েছে, তাদের পক্ষেই তারা কাজ করছে।

সোমবার দুপুরে রংপুর আদালত পাড়ায় আইনজীবী নেতাদের সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। পরে তিনি আইনজীবী এবং সাধারণ মানুষের সাথে জনসংযোগ করে লাঙ্গলে ভোট প্রার্থনা করেন।

এ সময় তার সাথে ছিলেন কো-চেয়ারম্যান রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির, সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ-সাংগঠনিক সম্পাদক শাফিউল ইসলাম শাফি, কেন্দ্রীয় নির্বাহী সদস্য লোকমান হোসেন, জাহিদুল ইসলাম ও হাসানুজ্জামান নাজিম প্রমুখ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ২৬টি আসনে কোনো ভাগাভাগি হয়নি, মহাজোট হয়নি, এগুলো সমস্ত অপপ্রচার। আমরা সব জায়গায় চেয়েছিলাম প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা। আরেকটা চেয়েছিলাম অস্ত্র পেশিশক্তি এবং অর্থের প্রভাব থেকে নির্বাচনকে সরিয়ে রাখা। তাহলে আমরা নির্বাচন করবো। সেখানে তারা (আওয়ামী লীগ) তাদের নিজেদের ইচ্ছায় নৌকা প্রার্থী উঠিয়ে নিয়েছেন। কিন্তু একই সাথে এসব আসনে তাদের শক্ত সমর্থ স্বতন্ত্র প্রার্থী রেখেছেন। তারা কোনো বিদ্রোহী প্রার্থী নয়, তারা স্বতন্ত্র প্রার্থী। সেই স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে আওয়ামী লীগ সরাসরি কাজ করছেন। আমাদের প্রার্থীর পক্ষে কাজ করছেন না।’

জিএম কাদের সাংবাদিকদের প্রশ্ন রেখে বলেন, ‘তাহলে আমাদের ছাড়টা কোথায় দেয়া হলো। আমরা তাদের সাথে সব জায়গায় সরাসরি প্রতিযোগিতা করছি। কাজেই ভাগাভাগি কোথায় হলো। আমরা আশাবাদী নৌকার সাথে সরাসরি লড়াই করেও আমরা অনেক জায়গায় জয়লাভ করতে পারবো। যদি পরিস্থিতি পরিবেশ ভালো থাকে।’