বাগেরহাট-৩ আসনে নৌকা ও ঈগলের লড়াই

বাগেরহাট-৩ আসনে নৌকা ও ঈগলের লড়াই

ফাইল ছবি

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে এবার আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহারের সাথে ভোটের মাঠে লড়াই জমিয়ে তুলেছেন ঈগল পাখি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিস আলী।

মোংলা বন্দর ও শিল্পাঞ্চল ভিত্তিক এই আসনটিতে ৭ জন প্রার্থী ভোটের মাঠে থাকলেও প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে নৌকা ও ঈগল পাখি প্রতীকের। খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী বর্তমান এমপি উপমন্ত্রী হাবিবুন নাহার অষ্টম জাতীয় সংসদ থেকে টানা চারবারের এমপি। এলাকায় ব্যাপক জনপ্রিয় এই এমপি এবার নিজ দলের বিদ্রোহী প্রার্থীর সাথে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়েছেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিস আলী দলের মনোনয়ন বঞ্চিত হয়ে ঈগল পাখি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট জমিয়ে তুলেছেন। হাবিবুন নাহারের পক্ষে দুই উপজেলা চেয়রম্যান ও পৌরসভার মেয়রসহ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অধিকাংশ নেতাকর্মী ও ৬ জন ইউপি চেয়ারম্যান থাকলেও তার বিপক্ষে শক্ত অবস্থান নিয়েছে অন্য ১০ জন ইউপি চেয়ারম্যান। এই আসনে জাতীয় পার্টি, জাসদ, তৃর্ণমূল বিএনপি, বিএনএম ও বাংলাদেশ কগ্রেসের প্রার্থী থাকলেও মাঠে তাদের তেমন কোন প্রচার প্রচারণা না থাকায় আওয়ামী লীগের ভোট ব্যাংক এখন দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। সংঘাতও হচ্ছে। ইতিমধ্যে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থীর কর্মীরা নৌকার একটি অফিস ভাংচুরসহ বিভিন্ন স্থানে পিটিয়ে ও কুপিয়ে উপমন্ত্রীর ৯ নেতাকর্মীকে আহত করার ঘটনা ঘটেছে।