গাইবান্ধায় কীটনাশক পানে ৫ শিশু হাসপাতালে

গাইবান্ধায় কীটনাশক পানে ৫ শিশু হাসপাতালে

সংগৃহীত

গাইবান্ধার পলাশবাড়ীতে কীটনাশক পান করে পাঁচ শিশু অসুস্থ হয়ে যায়। পরে তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের সুলতানপুর বাড়াইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ফসলি জমিতে ব্যবহৃত কীটনাশকের বোতল কৌতূহলবশত খুলে মুখে দিয়ে অসুস্থ হয় শিশুরা। পরে স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

অসুস্থ শিশুরা হলো- বাড়াইপাড়া গ্রামের গোলাম আযমের ছেলে আবু বক্কর (৪), হবিবর রহমানের ছেলে তামিম মিয়া (৩), হামিদুলের মেয়ে মরিয়ম আক্তার (৪), হাবিলের ছেলে নাজিম মিয়া (৪) ও জেলালের মেয়ে জাফরিন আক্তার (৩)।

স্বজনরা জানিয়েছেন, সকালে ওই গ্রামের হামিদুল ইসলাম পোকার আক্রমণ থেকে রক্ষায় তার ফসলি জমিতে কীটনাশক প্রয়োগ করেন। এরপর পরিত্যক্ত কীটনাশকের বোতল নিজ ঘরের বেড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন। বিকালে প্রতিবেশী পাঁচ শিশু খেলার সময় কৌতূহলবশত বোতলে থাকা অবশিষ্ট কীটনাশক বের করে মুখে দেয়। এতে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (ইউএইচও) মুহাম্মদ আনিসুর রহমান বলেন, কীটনাশক পান করে অসুস্থ অবস্থায় পাঁচ শিশুকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। ভর্তির পর প্রয়োজনীয় চিকিৎসা দেয়ায় তারা এখন শঙ্কামুক্ত।