কনকনে শীতে কাঁপছে পঞ্চগড়

কনকনে শীতে কাঁপছে পঞ্চগড়

সংগৃহীত

উত্তরের জেলা পঞ্চগড়ের তাপমাত্রা আরও কমেছে। গত রোববার পঞ্চগড়ে ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হলেও দুই দিনের ব্যবধানে তা কমে আজ ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে এসেছে। সামনের দিনে এই তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছেন তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। হিমালয়ের কাছে হওয়ায় উত্তর পশ্চিমাঞ্চল থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় এমন শীত অনুভুত হচ্ছে। সামনের দিনে তাপমাত্রা আরও কমতে পারে

এর তিন ঘণ্টা আগে ভোর ছয়টায় ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তার আগে গতকাল সোমবার ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

হিমালয়ের কাছাকাছি হওয়ায় প্রতিবছর সবার আগে শীত নামে পঞ্চগড়ে। এবারও এর ব্যতিক্রম হয়নি। দুই সপ্তাহের বেশি সময় ধরেই তীব্র শীত অনুভূত হচ্ছে জেলাজুড়ে। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা জানান, সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত হিমেল হাওয়া ও কুয়াশায় ঢাকা থাকে পঞ্চগড়। তবে দুপুরের দিকে সূর্যের মুখ দেখা গেলেও তা উত্তাপ ছড়ানোর মতো নয়। দিনের বেলায় শীত কিছুটা কম থাকলেও থাকছে ঠান্ডা বাতাস।