ওয়ার্নারের বিদায়ী টেস্টের প্রথম দিনেই চাপে পাকিস্তান

ওয়ার্নারের বিদায়ী টেস্টের প্রথম দিনেই চাপে পাকিস্তান

সংগৃহীত

বাংলাদেশ সময় আজ ভোরে ৫.৩০ মিনিটে শুরু হয়ে হয়েচ্ছে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার সিডনি টেস্ট। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নেয়া অজিদের সামনে এখন সফরকারীদের ধবলধোলাই করার সুযোগ। আর এ লক্ষ্যে প্রথম দিনেই অনেকটা এগিয়েও গিয়েছে স্বাগতিকরা। টসে জিতে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্ক-প্যাট কামিন্সদের তোপের মুখে পড়েছে শান মাসুদের দল।

সিডনির এই টেস্ট দিয়েই সাদা পোশাকের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ডেভিড ওয়ার্নার। একই সঙ্গে ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানিয়েছেন তিনি। কদিন আগেই জানিয়েছেন ভারতের মাটিতে বিশ্বকাপ ফাইনালই ছিল একদিনের ক্রিকেট তাঁর শেষ ম্যাচ। কিংবদন্তি এই ওপেনারের বিদায়ী টেস্ট হওয়ায় ভক্ত-সমর্থক থেকে শুরু করে সবার কাছে সিডনি টেস্টের রয়েছে গুরুত্বপূর্ণ তাৎপর্য।

পাকিস্তান। দলের দুই ওপেনারই এদিন ফিরেছেন কোনো রান না করেই। দিনের দ্বিতীয় বলেই মিচেল স্টার্কের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন আব্দুল্লাহ শফিক।

এরপরের ওভারেই অভিষিক্ত ব্যাটার সাইয়ূম আইয়্যুবকে ফেরান জশ হ্যাজলউড। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া পাকিস্তানের হাল ধরেন অধিনায়ক মাসুদ এবং বাবর আজম। তবে বাবরও এদিন ব্যর্থ হয়েছেন। দলীয় ৩৯ রানে অজি অধিনায়ক কামিন্সের শিকার হয়ে সাজঘরে ফিরেন তিনি।

দারুণ ফর্মে থাকা কামিন্স এর কিছুক্ষণ পরই তুলে নিয়েছেন আরও এক উইকেট। পাকিস্তানের দলীয় ৪৭ রানে কামিন্সের বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন সৌদ শাকিল। দিনের শুরুতেই চার টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়া পাকিস্তানকে এখন পথ দেখাচ্ছেন অধিনায়ক মাসুদ এবং মোহাম্মদ রিজওয়ান।

এই প্রতিবেদল লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৫ রান।