মুন্সিগঞ্জ-৩ আসনে নৌকার নির্বাচনি ক্যাম্পে ভাঙচুর-গুলিবর্ষণ

মুন্সিগঞ্জ-৩ আসনে নৌকার নির্বাচনি ক্যাম্পে ভাঙচুর-গুলিবর্ষণ

সংগৃহীত

মুন্সিগঞ্জ-৩ আসনে নৌকার নির্বাচনি ক্যাম্পে ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের বাটতলায় এ ঘটনা ঘটে। কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ নৌকা সমর্থকদের। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

এদিকে ঘটনার পর নৌকা সমর্থকদের পাল্টা হামলায় স্বতন্ত্র প্রার্থীর অয়ন দেওয়ান নামের এক সমর্থকসহ উভয়পক্ষের ৩ জন আহত হয়েছেন। আহত অয়ন মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮টার দিকে ৩৫ থেকে ৪০ জন কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের কর্মী সমর্থক মোটরসাইকেল যোগে বজ্রযোগিনী বটতলায় আসে। এসময় একজন পিস্তল বের করে নৌকা প্রতীকের ক্যাম্প ও সমর্থক স্থানীয় বাবু মুন্সীর দিকে লক্ষ্য করে গুলি ছুড়ে‌। তবে গুলিতে কেউ আহত না হলেও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর এলাকায় ডাকাত বলে মাইকিং করলে হামলাকারী কাঁচি সমর্থক নৌকা সর্মথকদের ওপর চড়াও হয়। এসময় স্থানীয় নৌকা সমর্থকরা প্রতিরোধ করে পাল্টা হামলা করলে অনয় দেওয়া নামের একজন আহত ও বাকিরা পালিয়ে যায়। পরে স্বতন্ত্র প্রার্থীর আহত সমর্থক অয়নকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। 

নৌকার সমর্থক বাবু মুন্সী অভিযোগ করে বলেন, কাঁচির সমর্থক পৌরসভার কাউন্সিলর সাজ্জাদ হোসেন সাগরের নেতৃত্বে হোন্ডার বহর নিয়ে ক্যাম্পে আসে। আমাকে দেখেই অকথ্য ভাষায় বকা দিয়ে গুলি চালায়। ভাগ্যক্রমে গুলি আমার শরীরে লাগেনি। পরে এলাকার লোকজন কাঁচির সমর্থকদের প্রতিহত করে। 

এ বিষয়ে অভিযুক্ত পৌরসভার কাউন্সিলর সাজ্জাদ হোসেন সাগরের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে অতিরিক্ত পুলিম সুপার থান্দার খাইরুল হাসান জানান, ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ফোর্স নিয়ে পৌঁছাই। বটতলা এলাকায় নৌকার ক্যাম্পে থেকে ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।