টাঙ্গাইলে পুলিশের অভিযানে রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ

টাঙ্গাইলে পুলিশের অভিযানে রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী লাকী বিড়ি, মোহিনী বিড়ি পাখা বিড়ি ও মিষ্টি বিড়ি জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার ঘাটাইল উপজেলার সাগরদিগি পুলিশ ফাড়ির একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী টাঙ্গাইল জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ঘাটাইল উপজেলার সাগরদিগি পুলিশ ফাড়ির উপ পরিদর্শক মো. আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম উপজেলার জোড়দিঘী বাজার, গাইনালি বাজার, কাচাবাজার এবং করিমগঞ্জ শ্যমচালা বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ১৬ টি দোকানে অভিযান চালিয়ে দশ হাজার (১০,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী লাকী বিড়ি, পাঁচ হাজার (৫,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মোহিনী বিড়ি, পাঁচ হাজার (৫,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মিষ্টি বিড়ি এবং সাত হাজার পাঁচশত (৭,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী পাখা বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট সাতাশ হাজার পাঁচ (২৭,৫০০) শলাকা সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সাগরদিগি পুলিশ ফাড়ির উপ পরিদর্শক মো. আমিনুল ইসলাম জানান, অভিযান থেকে বিপুল পরিমান সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।